1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত  মানিকগঞ্জে পৌর প্রশাসকের হস্তক্ষেপে রাস্তার জমি উদ্বার মানিকগঞ্জে ছাত্রলীগকে নিষিদ্ধ ও রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল টিকিট বিড়ম্বনায় মানিকগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের রোগীরা হরিরামপুরে ধূলশুড়া চেয়ারম্যান প্রার্থী কুয়েত প্রবাসী আব্দুল আওয়ালকে ইউনিয়নবাসীর সংবর্ধনা মানিকগঞ্জে ওয়ালটনের ডাবল মিলিয়ন অফারের ডিজিটাল ক্যাম্পেইন অর্থ আত্মসাৎ মামলায় আপিলের অনুমতি পেলেন ড. ইউনূস সুদানে কলেরার ঝুঁকিতে ৩০ লাখেরও বেশি মানুষ: ইউনিসেফ রাজনৈতিক দলগুলোর সঙ্গে আজ আবার সংলাপে বসছেন প্রধান উপদেষ্টা শাহবাগে বিক্ষোভ, চাকরি জাতীয়করণ চান আউটসোর্সিং কর্মচারীরা

পর্যটন, ব্যবসা ও মেডিক‌্যাল ভিসার আবেদন নিচ্ছে মার্কিন দূতাবাস

  • প্রকাশের সময় : সোমবার, ৫ অক্টোবর, ২০২০
  • ৩৯৭ বার দেখা হয়েছে

ঢাকাস্থ মার্কিন দূতাবাস (ফাইল ফটো)

স্টাফ রিপোর্টার:

করোনা মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর আবারও বিনা সাক্ষাৎকারে পর্যটন, ব্যবসা ও মেডিক‌্যাল ভিসার আবেদন নেওয়া শুরু করেছে ঢাকাস্থ মার্কিন দূতাবাস।

সোমবার (৫ অক্টোবর) যুক্তরাষ্ট্রের দূতাবাসের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, যাদের বি১/বি২ ভিসার (পর্যটন, ব্যবসা ও মেডিক‌্যাল) মেয়াদ গত ২৪ মাসের মধ্যে শেষ হয়েছে, তারা ভিসা নবায়ন করার জন্য আবেদন করতে পারবেন। গতকাল রোববার (৪ অক্টোবর) থেকে আবেদন নেওয়া হচ্ছে বলে দূতাবাস থেকে জানানো হয়েছে।

তবে এখন পর্যন্ত এফ১ (শিক্ষার্থী) এবং এফ২ (শিক্ষার্থীদের স্বামী/স্ত্রী এবং ২১ বছরের কম বয়সী অবিবাহিত সন্তানসহ) অন্য কোনো ধরনের নন-ইমিগ্র্যান্ট শ্রেণিভুক্তদের নতুন ভিসার আবেদন গ্রহণ করা হচ্ছে না। তবে বিশেষ জরুরি পরিস্থিতিতে অবিলম্বে যুক্তরাষ্ট্রে যেতে হবে, এমন আবেদনকারীদের জরুরি ভিসা সেবা অব্যাহত রেখেছে দূতাবাস।

দূতাবাস জানিয়েছে, কোভিড-১৯ মহামারির কারণে সাক্ষাৎকার ছাড়াই নন-ইমিগ্র্যান্ট ভিসার নবায়ন-যোগ্যতার মেয়াদ ২৪ মাস পর্যন্ত বাড়ানো হয়েছিল। অর্থাৎ নির্দিষ্ট শ্রেণিভুক্ত নন-ইমিগ্র্যান্ট ভিসার মেয়াদ শেষ হওয়ার পর যদি ২৪ মাস পার না হয়ে থাকে, তাহলে আবেদনকারী বিনা সাক্ষাৎকারে নন-ইমিগ্র্যান্ট ভিসা নবায়নের জন্য আবেদন করতে পারবেন। এই সুবিধাটি ৩১ ডিসেম্বর পর্যন্ত কার্যকর থাকবে।

বিনা সাক্ষাৎকারে বি১/বি২, সি, সি১/ডি, এফ, জে, এম ও কিউ শ্রেণির ভিসা নবায়নের জন্য কারা আবেদন করতে পারবেন, তা (https://bd.usembassy.gov/visas/nonimmigrant-visas) লিংকে গিয়ে নিশ্চিত হওয়া যাবে।

আবেদনকারীর ব্যক্তিগত সাক্ষাৎকারের প্রয়োজন আছে কি না তা কনস্যুলার অফিসার পর্যালোচনা করে নির্ধারণ করবেন। যাদের সাক্ষাৎকারের প্রয়োজন হবে তারা নিয়মিত ভিসা কার্যক্রম চালু হলে সাক্ষাৎকারের জন্য সময় নিতে পারবেন।

ঢাকাস্থ যুক্তরাষ্ট্রের দূতাবাস নিয়মিত ভিসা কার্যক্রম শুরু না করা পর্যন্ত ভিসা আবেদনের জন্য প্রদত্ত ফি (এমআরভি) বৈধ থাকবে এবং এটি ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সাক্ষাৎকারের অ্যাপয়েন্টমেন্টের জন্য ব্যবহার করা যাবে।

শিক্ষার্থী ভিসার বিষয়ে দূতাবাস বলছে, যারা একই শিক্ষাপ্রতিষ্ঠানে আগের বিষয় নিয়েই লেখাপড়া চালিয়ে যেতে ইচ্ছুক, শুধু তাদের সাক্ষাৎকার ছাড়া ভিসা নবায়নের আবেদন গ্রহণ করা হবে। এছাড়া এফ২ ভিসা স্ট্যাটাসে থাকা শিক্ষার্থীদের স্বামী/স্ত্রী এবং ২১ বছরের কম বয়সী অবিবাহিত সন্তানদের জন্য ভিসা নবায়নের আবেদন গ্রহণ করা হবে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury