1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন

মানিকগঞ্জে পৌর এলাকায় ও শিবালয় উপজেলায় ২ নারী করোনায় আক্রান্ত

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০
  • ৬১৮ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন :

মানিকগঞ্জে নতুন করে আরো দুইজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আজ মঙ্গলবার সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ ওই দুই নারীর করোনার বিষয়টি নিশ্চিত করেছেন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ১০ জন।

 

শিবালয় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ রেজাউল হক বলেন, শিবালয়ের ওই নারীর (২৯) স্বামী ঢাকায় বিআরটিএ-তে চাকরি করেন। স্বামী ও এক শিশুসন্তান নিয়ে তিনি (নারী) ঢাকার গেন্ডারিয়া এলাকায় থাকতেন। সর্দি, জ্বর হলে বৃহস্পতিবার (১৬ এপ্রিল) তিনি স্বামী ও সন্তানকে নিয়ে শিবালয়ে বাবার বাড়িতে আসেন।

 

ওই দিনই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে ওই নারী, তাঁর স্বামী ও সন্তানের নমুনা সংগ্রহ করে করে ঢাকার মহাখালীতে জনস্বাস্থ্য ইনস্টিটিউটে পাঠানো হয়। আজ (মঙ্গলবার) নমুনা পরীক্ষায় নারীর দেহে করোনা পজিটিভ পাওয়া যায়। তবে তাঁর স্বামী ও সন্তানের করোনার ফলাফল নেগেটিভ আসে। বর্তমানে ওই নারীর করোনার উপসর্গ নেই। তিনি সুস্থ আছেন। তাঁকে বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে, বলে জানান তিনি।

 

এদিকে, মানিকগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফর রহমান জানান, পৌর এলাকার ওই নারীর (৩০) আগে থেকেই শ্বাসকষ্ট ছিল। কয়েক দিন আগে তাঁর শ্বাসকষ্ট বেড়ে গেলে রোববার জেলা হাসপাতাল থেকে তাঁর নমুনা সংগ্রহ করে ঢাকায় জনস্বাস্থ্য ইনস্টিটিউটে পাঠানো হয়। আজ (মঙ্গলবার) দুপুরে সেখান থেকে পাঠানো নমুনা পরীক্ষার ফলাফলে তাঁর করোনা শনাক্ত নিশ্চিত হওয়া যায়। ওই নারীর পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পরীক্ষাগারে পাঠানো হবে বলে জানান তিনি। এ নিয়ে মানিকগঞ্জ জেলায় করোনা আক্রান্ত হয়েছে ৯ জন।

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury