1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন

মানিকগঞ্জে ‘জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকরোধকল্পে যুবকদের ভূমিকা’ শীর্ষক সচেতনতামূলক প্রশিক্ষণ

  • প্রকাশের সময় : সোমবার, ২ নভেম্বর, ২০২০
  • ৩২৪ বার দেখা হয়েছে

বিশেষ প্রতিনিধি :

মানিকগঞ্জে ‘জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকবিরোধী কর্মকান্ডে নৈতিকতার অবক্ষয় ও বিপথগামীতা রোধকল্পে যুবকদের ভূমিকা’ শীর্ষক সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন  মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম।

আজ (সোমবার) মানিকগঞ্জের ঘিওরে যুব প্রশিক্ষণ কেন্দ্রে এই প্রশিক্ষণের আয়োজন করে জেলা যুব উন্নয়ন কার্যালয়।

 

জেলা যুব উন্নয়ন কার্যালয়ের উপ-পরিচালক মো. আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত দিনব্যাপী এই প্রশিক্ষণে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুল হাই মিলটণ    ও জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের সহকারী পরিচালক মো. রফিকুল ইসলাম।

অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন যুব প্রশিক্ষণ কেন্দ্রের ডেপুটি কো-অর্ডিনেটর ড. এস এম রবিউল হাসান, সাটুরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বেসরকারী প্রতিষ্ঠান-শিউলী সংস্থার নির্বাহী পরিচালক শিউলী আক্তার, বেসরকারী প্রতিষ্ঠান- আদর্শ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক আবুল খায়ের ।অনুষ্ঠান সঞ্চালনা করেন  মানিকগঞ্জ সদর উপজেলার সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা মো. সফি উদ্দিন।

 

অনুষ্ঠানের প্রধান অতিথি  পুলিশ সুপার রিফাত রহমান শামীম বলেন, ‘মাদক ও জঙ্গিবাদ থেকে যুবকদের বিরত রাখতে অভিভাবকদের ভূমিকা রাখতে হবে। পরিবারের সদস্যদের অবশ্যই নজর দিতে হবে যাতে তাদের সন্তানরা সহিংস আচরণ ও কর্মকান্ড হতে বিরত থাকে। খেয়াল রাখতে হবে সন্তানরা কার সাথে মেশে, কোথায় যায়, কি করে। অন্যথায় তারা বিপথগামী হবে।’

 

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুল হাই বলেন, ‘পড়ায়, মহল্লায় জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও মাদকের বিরুদ্ধে সামজিক আন্দোলন গড়ে তুলতে হবে এবং প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে তথ্য দিয়ে সহায়তা করতে হবে।

 

যুব প্রশিক্ষণ কেন্দ্রের ডেপুটি কো-অর্ডিনেটর ড. এস এম রবিউল হাসান, ‘মাদক ও জঙ্গিবাদ থেকে দুরে রাখতে শিক্ষার্থীদের শিক্ষার পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতির চর্চার সুযোগ দিতে হবে। তবেই তারা মানবিক ও সৃজনশীল হবে।’

 

অনুষ্ঠানের সভাপতি জেলা যুব উন্নয়ন কার্যালয়ের উপ-পরিচালক মো. আবুল হোসেন বলেন, ‘জঙ্গিবাদ নির্মূলে যুব উন্নয়ন অধিদপ্তর জেলা ও উপজেলা পর্যায়ে প্রশিক্ষণের মাধ্যমে যুবকদের সচেতন করা হচ্ছে।

 

জেলা যুব উন্নয়ন কার্যালয় কর্তৃক আয়োজিত এই প্রশিক্ষণে অংশ নেন প্রশিক্ষিত যুব আত্মকর্মী এবং যুব সংগঠনের ৬০ জন প্রতিনিধি।

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury