1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বুধবার, ২২ মে ২০২৪, ০২:৫৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ

মে দিবসে রাজধানীতে মুখোমুখি হচ্ছে শ্রমিক লীগ-শ্রমিক দল

  • প্রকাশের সময় : বুধবার, ১ মে, ২০২৪
  • ৩১ বার দেখা হয়েছে

মহান মে দিবস উপলক্ষে বুধবার কর্মসূচি নিয়ে রাজধানী ঢাকায় মুখোমুখি হচ্ছে দেশের প্রধান দুই দলের দুই সহযোগী ও অঙ্গ সংগঠন।

দিবসটি উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে শ্রমিক জনসভার ঘোষণা দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন শ্রমিক লীগ। আর রাজধানীর নয়াপল্টনে সমাবেশ ও শোভাযাত্রা করবে বিএনপির অঙ্গ সংগঠন শ্রমিক দল।

আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, ‘বুধবার বিকেল ৩টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শ্রমিক জনসভা হবে। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এদিকে মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘মহান মে দিবস উপলক্ষে শ্রমিক দল আগামীকাল (বুধবার) বেলা ২টা ৩০ মিনিটে নয়াপল্টনে বিএনপি অফিসের সামনে শ্রমিক সমাবেশ করবে।

‘সমাবেশ শেষে একটি বর্ণাঢ্য শ্রমিক শোভাযাত্রা নয়াপল্টন থেকে শুরু হয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে গিয়ে শেষ হবে। শ্রমিক দলের পক্ষ থেকে ঢাকা মহানগর পুলিশ কমিশনারকে চিঠি দিয়ে কর্মসূচির বিষয়টি অবহিত করা হয়েছে।’

সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ নেতাবৃন্দ এবং শ্রমিক নেতারা উপস্থিত থাকবেন বলে জানান তিনি।

জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে এম আযম খসরু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার জানানো হয়, শ্রমিক জনসভায় সভাপতিত্ব করবেন জাতীয় শ্রমিক লীগের সভাপতি নূর কুতুব আলম মান্নান।

আওয়ামী লীগ ও জাতীয় শ্রমিক লীগ, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ শাখা, মহিলা কমিটি, যুব কমিটি, বিভিন্ন জাতীয় ইউনিয়ন, বেসিক ইউনিয়ন, অঞ্চল, থানা ও ওয়ার্ড শাখার নেতাকর্মীরা সমাবেশে অংশ নেবেন।

প্রসঙ্গত, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শ্রমিক-মালিক গড়ব দেশ- স্মার্ট হবে বাংলাদেশ’ স্লোগানকে ধারণ করে এ বছর বাংলাদেশে পালিত হচ্ছে ১৩৮তম আন্তর্জাতিক শ্রমিক দিবস।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury