1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ

নিঃসঙ্গ নারীদের টার্গেট করতো রিয়াজুল

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২ মে, ২০২৪
  • ৩৬ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক:

নিঃসঙ্গ নারীদের টার্গেট করে প্রথমে প্রেম, পরে বিয়ের প্রলোভন ও সপরিবারে আমেরিকায় নিয়ে যাওয়ার প্রলোভন দেখিয়ে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করছে একটি চক্র। এই চক্রের রিয়াজুল ইসলামকে গ্রেপ্তার করেছে সিটিটিসির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ। 

বুধবার (১ মে) দুপুরে ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন জানান, রিয়াজুল ইসলাম ‘নিলয় চৌধুরী নীল’ নামে ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করে সিঙ্গাপুরের একটি প্রতিষ্ঠানের মার্কেটিং ম্যানেজার পরিচয়ে প্রতারণা করতো। ফেসবুক প্রোফাইলটিকে বিশ্বাসযোগ্য করার জন্য সে নিয়মিত অন্য একজন সিঙ্গাপুর প্রবাসীর ফেসবুক প্রোফাইল থেকে ছবি ও ভিডিও পোস্ট করতো। ফেসবুকের বিভিন্ন গ্রুপ এবং পেজে নিঃসঙ্গ নারীদের টার্গেট করে মেসেঞ্জারে যোগাযোগ করে প্রথমে প্রেমের ফাঁদ, পরে বিয়ের প্রলোভন ও সপরিবারে সিঙ্গাপুরের নিয়ে যাওয়ার স্বপ্ন দেখায়।  অডিও ও ভিডিওকলে অনলাইনে এক পর্যায়ে ভুক্তভোগীর কাছ থেকে অন্তরঙ্গ ছবি ও ভিডিও নিয়ে পরবর্তীতে সেগুলো ভাইরাল করে দেবে বলে ব্ল্যাকমেইল করে ভুয়া এনআইডি নিয়ে রেজিস্ট্রেশন করা বিকাশ নম্বরে অর্থ গ্রহণ করতো।

পুলিশ জানায়, একজন সিঙ্গেল মাদার রিয়াজুলের প্রতারণা ও ব্ল্যাকমেইলের স্বীকার হয়ে ৭০ হাজার টাকা হারিয়ে গত ২৫ এপ্রিল মোহাম্মদপুর থানায় একটি মামলা করেন। সেই মামলার ছায়া তদন্ত করে প্রযুক্তিগত অ্যানালাইসিসের মাধ্যমে নারায়ণগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে Nilloy Chowdhury Nill ফেসবুক অ্যাকাউন্ট লগ-ইন অবস্থায় একটি স্মার্ট ফোন এবং ক্যাশআউটের কাজে ব্যবহৃত একটি বাটন ফোন, ৪টি নগদ ও বিকাশ অ্যাকাউন্ট সম্বলিত সিম জব্দ করা হয়। 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury