1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২:০৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
সানলাইফ ইনস্যুরেন্স কোম্পানির জমা টাকা ফেরতের দাবিতে মানববন্ধন কেরানীগঞ্জ প্রেসক্লাবে সভাপতি আব্দুল গনি সাধারণ সম্পাদক মোস্তফা কামাল  মানিকগঞ্জে আবহাওয়া অনূকূলে থাকায় মিষ্টি কুমড়ার বাম্পার ফলন ধামরাইয়ে নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করে তালা দিলেন আ.লীগ নেতা নো হেলমেট, নো ফুয়েল কার্যকরের নির্দেশ ওবায়দুল কাদেরের স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা, খালু ও খালাতো ভাই গ্রেপ্তার লিচুর বিচি গলায় আটকে আওয়ামী লীগ নেতার মৃত্যু বাড়িতে মুরগি যাওয়ায় প্রতিবন্ধী নারীকে কুপিয়ে হত্যার চেষ্টা বাবার ঋণ নিয়ে যা বললেন রাফসান চেয়ারম্যান প্রার্থী জানুর জনসমর্থন নেই,ভোট নেই, তাই বিশৃঙ্খলা করছে-সংসদ সদস্য জাহিদ

জঙ্গিবাদ ও সন্ত্রাস প্রতিরোধের আহ্বান জানিয়ে প্রজ্ঞাপন

  • প্রকাশের সময় : সোমবার, ২৩ নভেম্বর, ২০২০
  • ৪১৩ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

জঙ্গিবাদ ও সন্ত্রাস প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূলের লক্ষ্যে সমাজের সর্বস্তরের মানুষকে সম্পৃক্ত করে সামাজিক সচেতনতা বাড়ানোর আহ্বান জানিয়েছে সরকার। সোমবার (২৩ নভেম্বর) ধর্ম মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ আহ্বান জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘ইসলাম মানবজাতির জন্য শান্তি, কল্যাণ ও পরকালীন মুক্তির পথ। বিশ্বনবী হজরত মুহাম্মাদ (সা.) অজ্ঞতা-অন্ধকার ও ভয়-ভীতিপূর্ণ সমাজ থেকে সমস্ত ভয়, অস্থিরতা, নিরাপত্তাহীনতা ও সংঘাত দূর করে শান্তি, নিরাপত্তা এবং সকল মানুষের অধিকার প্রতিষ্ঠা করেছিলেন। ইসলামের ক্রমবর্ধমান জনপ্রিয়তা ধ্বংস করার উদ্দেশ্যে কোনো কোনো অশুভ শক্তি একেক সময় একেক নামে সন্ত্রাস ও জঙ্গিবাদি কর্মকাণ্ড পরিচালনা করছে। এতে আলেম সমাজসহ ধর্মপ্রাণ মানুষের ভাবমর্যাদা আঘাতপ্রাপ্ত হয়। সন্ত্রাস ও জঙ্গিবাদ বৈশ্বিক চ্যালেঞ্জ। সন্ত্রাসীদের কোনো ধর্ম নেই, সীমানা নেই। ষড়যন্ত্র মোকাবিলায় বর্তমান সরকার সদা তৎপর।

আরও বলা হয়েছে, ‘ইসলামিক ফাউন্ডেশনে কর্মরত  মুফতি, মুহাদ্দিস, মুফাসসিরসহ আলেম-ওলামাদের মাধ্যমে পবিত্র কোরআন ও হাদিসের আলোকে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী বক্তব্য প্রস্তুত করে সব মসজিদের খতিব-ইমামদের মাধ্যমে নিয়মিত প্রচার নিশ্চিত করতে হবে। সব মসজিদের খতিব-ইমামগণ জুমার নামাজের খুতবার আগে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী বক্তব্য প্রচার নিশ্চিত করবেন। পবিত্র কোরআন ও হাদিসের সঠিক ব্যাখ্যাসম্বলিত বক্তব্য অনলাইন তথা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

এছাড়া, জঙ্গিবাদ ও সন্ত্রাস প্রতিরোধে সামাজিক সচেতনতা বাড়ানোর জন্য ধর্মীয় প্রতিষ্ঠানের প্রধানসহ সব শ্রেণির জনগণের অংশগ্রহণ নিশ্চিত করতে জেলা ও উপজেলা পর্যায়ে সভা-সমাবেশ আয়োজনের উদ্যোগ নিতে সব বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার এবং ইসলামিক ফাউন্ডেশনের বিভাগ/জেলা/উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের জরুরি পদক্ষেপ নিতে বলা হয়েছে প্রজ্ঞাপনে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury