1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:৩২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

অবশেষে স্বাক্ষর করলেন ট্রাম্প

  • প্রকাশের সময় : সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০
  • ৩১৬ বার দেখা হয়েছে

নানান নাটকীয়তার পর শেষ পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের জন্য প্রণোদনা ও সরকারি ব্যয়ের প্যাকেজ বিলে স্বাক্ষর করলেন মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। এর ফলে বিলটি আইনে পরিণত হল এখন।

সোমবার (২৮ ডিসেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন এ তথ্য নিশ্চিত করে জানায়, রোববার রাতে ট্রাম্পের ওই স্বাক্ষরের ফলে মঙ্গলবার থেকে দেশটির সরকারের অচল অবস্থা এড়িয়ে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের জন্য প্রণোদনা চালুর পথ উন্মুক্ত হল।

ট্রাম্পের স্বাক্ষরিত নয়শত বিলিয়ন ডলারের কোভিড-১৯ প্রণোদনা প্যাকেজের আওতায় লাখ লাখ বেকার গিগ-কর্মী এবং স্বতন্ত্র ঠিকাদারদের পাশাপাশি দীর্ঘমেয়াদী বেকারদের সুযোগ সৃষ্টি হয়েছে।

দুটি মূল মহামারী বেকারত্ব কর্মসূচির প্রায় ১৩ মিলিয়ন মানুষ যারা চলতি সপ্তাহে তাদের শেষ অর্থ পেয়েছিল তারাও এখন আগামী ১১ মাস এ প্রণোদনা পাবেন।  পাশাপাশি, দেশটির সব বেকারগণ প্রতি সপ্তাহে ৩০০ ডলার করে পাবেন।

তবে গত শনিবার ট্রাম্প এই বিলটিতে স্বাক্ষর না করায় মহামারী বেকারত্ব সহায়তা এবং মহামারী জরুরী বেকারত্ব ক্ষতিপূরণ কর্মসূচিতে যারা আছেন তারা সম্ভবত বছরের শেষ সপ্তাহে কোনও অর্থ পাবেন না।

এর আগে কয়েক মাসের আলোচনার পর গত সপ্তাহে কংগ্রেসের উভয় কক্ষে বিলটি ব্যাপক ব্যবধানে পাস হয়।  কিন্তু ট্রাম্পের সই না করার হুমকিতে ক্ষতিগ্রস্তদের প্রণোদনা তো দূরের কথা, প্রায় দেড় কোটি মার্কিনির বেকারভাতাই বন্ধ হওয়ার উপক্রম হয়।  শঙ্কা দেখা দেয় নতুন প্রেসিডেন্টের শপথ গ্রহণের আগে যুক্তরাষ্ট্রের সরকারের একাংশ অচল হয়ে পড়ে কিনা তা নিয়েও।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury