1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ

মাটি খুঁড়তে বেরিয়ে এলো ৩৪৬০ পিস গুলি

  • প্রকাশের সময় : বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪২১ বার দেখা হয়েছে
নরসিংদীর বেলাবতে মাটি কাটার সময় ৩ হাজার ৪৬০ পিস গুলি উদ্ধার করেছে পুলিশ

স্টাফ রিপোর্টার:

নরসিংদীর বেলাব উপজেলার চর উজিলাব গ্রামে মাটি কাটার সময় ৩ হাজার ৪৬০ গুলি পাওয়া গেছে। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে পুলিশ গুলিগুলো উদ্ধার করে।

এলাকাবাসী ও পুলিশের সঙ্গে কথা বলে জানা যায়, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আবদুল হাইয়ের বাড়ির পেছনে খেতের পাশে এক দল শ্রমিক মাটি কাটছিলেন। সন্ধ্যায় মাটিকাটা শেষ হলে আবদুল হাইয়ের ছেলে বায়েজিদ গর্তে একটি লোহার বাক্স দেখতে পায়। বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে তা দেখতে মানুষ ভিড় জমায়। সর্বশেষ পুলিশকে খবর দিলে তারা গিয়ে বাক্স থেকে ৩ হাজার ৪৬০ পিস গুলি উদ্ধার করে।

বীর মুক্তিযোদ্ধা আবদুল হাইয়ের ছেলে বায়েজিদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, মাটি কাটা শেষ করে শ্রমিকরা চলে যাওয়ার পর আমি হঠাৎ একটি বাক্স দেখতে পাই। পুলিশে খবর দিলে তারা রাত ১১টার দিকে বাক্স ভর্তি গুলি উদ্ধার করে। আমার বাবা মুক্তিযুদ্ধের সময়কার অন্যতম সংগঠক ছিলেন এবং যুদ্ধের সময় অনেক যোদ্ধা আমাদের এখানে আশ্রয় নিয়েছিল।

বেলাব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাফায়েত হোসেন পলাশ মুঠোফোন জানান, খবর পেয়ে বাক্স থেকে গুলিগুলো উদ্ধার করি। গুলিগুলো থ্রি নট থ্রি রাইফেলের বলে মনে হচ্ছে। প্রাথমিকভাবে ধারণা করছি, গুলিগুলো মুক্তিযুদ্ধের সময়ের। মুক্তিযুদ্ধের সময় আমাদের বীর যোদ্ধারা এসব গুলি ব্যবহার করত। তাছাড়া ১৯৭১ সালে এই বাড়িতে স্থানীয় মুক্তিযোদ্ধাদের ক্যাম্প ছিল। তারাই মাটিতে পুঁতে রেখে থাকতে পারে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury