1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

তিউনিশিয়ায় নৌকাডুবিতে ৩৯ অবৈধ অভিবাসীর মৃত্যু

  • প্রকাশের সময় : বুধবার, ১০ মার্চ, ২০২১
  • ৩৭৪ বার দেখা হয়েছে
তিউনিশিয়ায় নৌকাডুবিতে ৩৯ অবৈধ অভিবাসীর মৃত্যু- ছবি: সংগৃহীত

স্টাফ রিপোর্টার:

তিউনিশিয়ার দক্ষিণ তিউনিসিয়ার স্ফ্যাক্স উপকূলে পৃথক নৌকাডুবিতে ৩৯ অবৈধ অভিবাসীর মৃত্যু হয়েছে। এদিন অন্তত ৭০ অবৈধ আফ্রিকান ও তিউনিয়ান অভিবাসীকে জীবিত উদ্ধার করা হয়।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, আল আতাইয়ার দক্ষিণে মঙ্গলবার নৌকাডুবির পর অবৈধ অভিবাসীরা সাহায্য কামনা করছিল। এতে কোস্ট গার্ড ৭০ অবৈধ অভিবাসীকে উদ্ধার করে। এরমধ্যে আফ্রিকান ও তিউনিশিয়ান রয়েছে।

একই এলাকায় একটি ডুবুরি দলসহ তিনটি কোস্ট গার্ডের দল দ্বিতীয় বার উদ্ধার অভিযান পরিচালনা করে। এরমধ্যে ৫২ জনকে ডুবন্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে। এছাড়া একই সময় নয়টি মরদেহ উদ্ধার করা হয়। একটু পরই আরো ২৪ জনকে উদ্ধার করে এবং ৩০টি মরদেহ উদ্ধার করে উদ্ধারকারী দল। এছাড়া একটি মাছ ধরার ট্রলার ১৯ জনকে জীবিত উদ্ধার করে।

এর আগে মঙ্গলবার সকালে তিউনিশিয়ান নিউজ অ্যাজেন্সি দেশটির জাতীয় রক্ষীর মূখপাত্র হোসান আল দিন জেবালির বরাতে জানায়, জাতীয় রক্ষী বাহিনীর নৌ দল ১৪ অভিবাসীর মরদেহ উদ্ধার করে। এরমধ্যে নয়জন নারী, চারজন শিশু ও একজন পুরুষ রয়েছে। এছাড়া ১৪০ জনকে উদ্ধার করা হয়। প্রথম অভিযানে ৪৬ জন ও দ্বিতীয় অভিযানে ৯৪ জনকে উদ্ধার করা হয়।

জেবালি জানান, সফ্যাক্সের কেরকেন্না দ্বীপে কেরাতিন উপকূলে দুটি নৌকাডুবিতে সিগদ ও উদ্ধারকৃতরা আফ্রিকার বিভিন্ন দেশের নাগরিক ছিলেন। এরমধ্য দুইজন তিউনিয়ান।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury