1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

ফ্লয়েড হত্যায় পুলিশ কর্মকর্তাকে মৃত্যুদণ্ড দিলো মার্কিন আদালত

  • প্রকাশের সময় : বুধবার, ২১ এপ্রিল, ২০২১
  • ৩০৫ বার দেখা হয়েছে

যুক্তরাষ্ট্রের মিনেয়াপলিসে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড হত্যার দায়ে সাবেক পুলিশ কর্মকর্তা ডেরেক শভিনকে মৃত্যুদণ্ড দিয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার তাকে এ দণ্ড দেওয়া হয় বলে জানিয়েছে রয়টার্স।

২০২০ সালে ৪৬ বছর বয়সী ফ্লয়েডকে জাল নোট ব্যবহারের অভিযোগে আটক করে পুলিশ। এ সময় আফ্রিকান বংশোদ্ভূত ফ্লয়েডকে হাতকড়া পরানো অবস্থায় মাটিতে শুইয়ে তার ঘাড়ে প্রায় ৯ মিনিট হাঁটু দিয়ে চেপে বসেন শভিন। ওই সময় বারবার ‘আমি নিঃশ্বাস নিতে পারছি না’ বলে আকুতি জানালেও মন গলেনি শভিনের। একপর্যায়ে ফ্লয়েডের মৃত্যু হয়।

ওই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বিক্ষোভে ফুঁসে উঠে যুক্তরাষ্ট্র। বর্ণবাদবিরোধী এই আন্দোলন যুক্তরাষ্ট্রের গণ্ডি পেরিয়ে ছড়িয়ে পড়ে ইউরোপেও।

৪৫ জন প্রত্যক্ষদর্শীর সাক্ষ্য শেষে ১২ সদস্যের জুরি প্যানেল মঙ্গলবার রায় ঘোষণা করেন। রায়ে তিনটি অভিযোগে শভিন দোষী সাব্যস্ত হন: দ্বিতীয় মাত্রার হত্যাকাণ্ড, তৃতীয় মাত্রার হত্যাকাণ্ড ও নরহত্যা।

রায়ের পর মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন প্রতিক্রিয়ায় বলেছেন, ‘এটা দিনেদুপুরে হত্যাকাণ্ড ছিল এবং এটি ঢেকে রাখা প্রক্রিয়াগত বর্ণবাদকে সারা বিশ্বের সামনে উন্মোচিত করেছে।’

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury