1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বুধবার, ১৫ মে ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জে আবহাওয়া অনূকূলে থাকায় মিষ্টি কুমড়ার বাম্পার ফলন ধামরাইয়ে নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করে তালা দিলেন আ.লীগ নেতা নো হেলমেট, নো ফুয়েল কার্যকরের নির্দেশ ওবায়দুল কাদেরের স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা, খালু ও খালাতো ভাই গ্রেপ্তার লিচুর বিচি গলায় আটকে আওয়ামী লীগ নেতার মৃত্যু বাড়িতে মুরগি যাওয়ায় প্রতিবন্ধী নারীকে কুপিয়ে হত্যার চেষ্টা বাবার ঋণ নিয়ে যা বললেন রাফসান চেয়ারম্যান প্রার্থী জানুর জনসমর্থন নেই,ভোট নেই, তাই বিশৃঙ্খলা করছে-সংসদ সদস্য জাহিদ ভুয়া নিয়োগপত্র আর প্রশিক্ষণ দিয়ে এনএসআইয়ে চাকরির নামে প্রতারণা ১৩ শিক্ষকের ১৪ শিক্ষার্থী, পাশ করেনি কেউ

পাটুরিয়ামুখী যাত্রী নিয়ন্ত্রণে মানিকগঞ্জে বিজিবি মোতায়েন

  • প্রকাশের সময় : রবিবার, ৯ মে, ২০২১
  • ২৫২ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

লকডাউনের মধ্যে ঈদে ঘরমুখো মানুষের চাপ নিয়ন্ত্রণে মানিকগঞ্জের প্রবেশ পথসহ শিবালয় উপজেলার পাটুরিয়া ফেরিঘাট এলাকায় স্থানীয় প্রশাসনের সঙ্গে সঙ্গে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে।

পাটুরিয়ামুখী যাত্রীদের অবাধ যাতায়াত নিয়ন্ত্রণ করতে মানিকগঞ্জের তিন পয়েন্টে জেলা প্রশাসনের সঙ্গে কাজ করছে বিজিবি’র পৃথক তিনটি টিম।

রোববার (৯ মে) সকাল ১০টায় দিকে জেলা প্রশাসক এস.এম ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেছেন।

সরেজমিনে সকাল ৯টা থেকে ১০ পর্যন্ত ঢাকা আরিচা মহাসড়কে ঘুরে দেখা গেছে, গোলড়া বাসস্ট্যান্ডে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে বিজিবি টিম কাজ করছে। তারা বিভিন্ন গাড়ি চেক করে সেগুলোকে জরিমানাও করছেন। এদিকে জেলার প্রবেশদ্বার বারবাড়িযা স্থানে পাটুরিয়ামুখী যাত্রীদের দেখা গেছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান জানান, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রায় ২১টি জেলার সঙ্গে রাজধানীতে যোগাযোগের অন্যতম মাধ্যম পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট। লকডাউনের মধ্যে ঈদে ঘরমুখো মানুষের চাপ রয়েছে পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী দিনের বেলায় শুধুমাত্র অ‌্যাম্বুলেন্স পারাপারের কথা থাকলেও এর সঙ্গে নৌরুট পারাপার হচ্ছে ঘরমুখো যাত্রীরাও। ঘরমুখো এসব যাত্রীদের অবাধ যাতায়াত নিয়ন্ত্রণে ঘাট কর্তৃপক্ষকে বেগ পেতে হচ্ছে।  তাই ঘাটে বিজিবি মোতায়েন করা হয়েছে। অ‌্যাম্বুলেন্সসহ জরুরি যানবাহন পারাপার করা হচ্ছে। এর জন্য ঘাট এলাকায় দুইটি ফেরি রাখা হয়েছে।  তবে যাত্রী পারাপার বন্ধ রয়েছে।

জেলা প্রশাসক এস.এম ফেরদৌস বলেন, রোববার সকাল থেকে মানিকগঞ্জের প্রবেশ পথ সিংগাইর উপজেলার ধল্ল্যা ব্রিজ এবং সাটুরিয়া উপজেলার বারবারিয়া ব্রিজ ও পাটুরিয়া ফেরিঘাট এলাকায় স্থানীয় প্রশাসনের পাশাপাশি বিজিবিও কাজ করছে। অ‌্যাম্বুলেন্স এবং জরুরি প্রয়োজনে বাইরে চলাচলের বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হবে। প্রতিটি পয়েন্টে এক প্লাটুন করে বিজিবি রয়েছে বলেও জানান তিনি।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury