1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বুধবার, ১৫ মে ২০২৪, ১২:১২ পূর্বাহ্ন

মানিকগঞ্জে আরও ১৯২জন করোনায় আক্রান্ত, মৃত্যু ২

  • প্রকাশের সময় : বুধবার, ২৮ জুলাই, ২০২১
  • ২৭১ বার দেখা হয়েছে

নুসরাত জাহান তনিমা ঃ

গত ২৪ ঘন্টায় মানিকগঞ্জে ৪২২টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১৯২জন। পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ৪৫ দশমিক ৪৯ শতাংশ। এ সময়ে করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন দুইজন। আজ (বুধবার)সিভিল সার্জন কার্যালয় এবং হাসপাতাল কর্তৃপক্ষ এতথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য কর্মকর্তা ডা. রফিকুন নাহার বন্যা বলেন, ‘নতুন আক্রান্ত ১৯২জনের মধ্যে মানিকগঞ্জ সদরে ৯০জন, সিংগাইরে ৪৭জন, শিবালয়ে ২৩জন, ঘিওরে ১১জন, হরিরামপুরে ১১জন, দৌলতপুরে ছয়জন এবং সাটুরিয়া উপজেলায় রয়েছেন চারজন।’

তিনি আরও বলেন, জেলায় এ পর্যন্ত ২৯ হাজার ৯২৩টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছেন চার হাজার ৫২৬ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন দুই হাজার ৯২০ জন। আক্রান্তরা হাসপাতাল ও নিজ নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। জেলায় এ পর্যন্ত করোনায় মৃত্যুবরণ করেছেন ৭৫ জন।

মানিকগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা কাজী একেএম রাসেল বলেন, ‘আমাদের কোভিড ডেডিকেটেড হাসপাতালে আজ সকাল ১১টা পর্যন্ত ভর্তি রোগীর সংখ্যা ২১৮জন।গত ২৪ ঘন্টায় আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন দুইজন।’

পরিসংখ্যানে দেখা যাচ্ছে, মানিকগঞ্জে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। গত পাঁচদিনে জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭৬জন। ২৩ জুলাই আক্রান্ত হয়েছেন ৩৫জন, ২৪ জুলাই আক্রান্ত হয়েছেন ১০৮জন, ২৫ জুলাই আক্রান্ত হয়েছেন ১৬৯ জন, ২৬জুলাই আক্রান্ত হয়েছেন ১৭০জন এবং গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ১৯২জন। আর, এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন পাঁচজন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন কমপক্ষে ১২জন।

করোণার সংক্রমন রোধে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়েছেন সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ। তিনি বলেন, ‘সংক্রমণ যেভাবে বাড়ছে তাতে নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে। একারণে সকলকে সামাজিক দুরত্ব রক্ষা করে চলতে হবে। প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া যাবে না।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury