1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ

আনন্দমুখর পরিবেশে মানিকগঞ্জে মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৭০২ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন:

অত্যন্ত আনন্দমুখর পরিবেশে শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্যে দিয়ে মানিকগঞ্জে মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০২৩ এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আফরোজা খানম মায়ের অসুস্থতার কারনে দেশের বাহিরে থাকায়  অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন নাই।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল মোঃ জহিরুল ইসলাম (অব.) এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ পত্নী রহমত আরা লস্কর।

 

আজ বৃহস্পতিবার সকালে  মুন্নু ইন্টারন্যাশনাল  স্কুল অ্যান্ড কলেজের মাঠে শান্তির প্রতীক পায়রা ও নীল আকাশে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি ও বিশেষ অতিথি।  মাঠে মশাল প্রদক্ষিণ এর পরে শুরু হয় হাউজ ভিত্তিক কুচকাওয়াজ। প্রতিযোগিরা চারটি হাউজে (সালাম, বরকত, রফিক, জব্বার)  অন্তর্ভুক্ত হয়ে এই মাঠ পাসে অংশগ্রহন করে।

 

এরপরে একে একে শুরু হয় শিক্ষার্থীদের বিভিন্ন প্রতিযোগিতা। যেমন -১০০ মি.  দৌড়, ৮০০ মি.দৌড়, মার্বেল চামচ, রিলে রেস,লম্বা লাফ, চকলেট দৌড়, বস্তাবন্দি দৌড় ইত্যাদি।  শুধু শিক্ষার্থীদের অংশগ্রহনই ছিলো না সেইসাথে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ ছিলো  শিক্ষকমন্ডলী ও অভিভাবকবৃন্দের । বাংলার ঐতিহ্য-সংস্কৃতিকে ধারন করে প্রদর্শন করেছে’যেমন খুশি তেমন সাজ’ এবং ডিসপ্লে।  ভাষার মাস ফেব্রুয়ারি। ফেব্রুয়ারি মাসের তাৎপর্যকে তুলে ধরে ডিসপ্লে প্রদর্শন করা হয়।

 

অনুষ্ঠানের শেষে ছিলো পুরস্কার বিতরণী অনুষ্ঠান। হাউজ ভিত্তিক  প্রতিযোগিতায় জব্বার চ্যাম্পিয়ন ও বরকত রার্নাসআপ হন। প্রধান অতিথি ও বিশেষ অতিথির উপস্থিতিতে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠান শেষে সমাপনী বক্তব্যে মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ  লেফটেন্যান্ট কর্নেল মোঃ জহিরুল ইসলাম (অব.) বলেন, খেলাধূলা একজন মানুষকে শারীরিক ও মানসিক বিকাশে সহয়তা করে। জাতীয় জীবনে খেলাধুলার গুরুত্ব অপরিসীম।  বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা একটি প্রতিষ্ঠানের অলংকার স্বরূপ।

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury