1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন

পাটুরিয়ায় ফেরি ডুবির ঘটনায় ২০জনকে জীবিত উদ্ধার,নিখোঁজ ১

  • প্রকাশের সময় : বুধবার, ১৭ জানুয়ারী, ২০২৪
  • ৪৫ বার দেখা হয়েছে

মো: হাসান সিকদার, বিশেষ প্রতিনিধি:

মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে রজনীগন্ধা নামে ফেরি ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ২০জনকে জীবিত উদ্ধার করা  হলেও একজন নিখোঁজ রয়েছে।তবে এখন পর্যন্ত কোন নিহতের খবর পাওয়া যায়নি।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের উপ মহাব্যবস্থাপক শাহ  মো: খালেদ নেওয়াজ  জানান, গত মঙ্গলবার রাত ১ টার দিকে দৌলতদিয়া ঘাট থেকে একটি ছোট সুগন্ধ নাম ফেরে পাটুরিয়ার উদ্দেশ্যে ছেড়ে আসে। এসময় ঘনকুয়ার কারনে ফেরি চলাচল ব্যহত হয়। পরে ফেরিটি ঘাট কর্তৃপক্ষ মাঝ নদীতে নোঙ্গর করে।

কুয়াশার মাত্রা কমে আসলে ফেরিটি পাটুরিয়া ঘাটের দিকে আসলে আজ বুধবার  (১৭ জানুয়ারি) সকাল ৮ টার দিকে একটি বাল্কহেড ফেরিটিকে ধাক্কা দিলে ফেরিটি ডুবে যায়। এখবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিসের টিম গিয়ে ফেরিতে থাকা ২০ জনকে জীবিত উদ্ধার করে। এঘটনায় ফেরির  সহকারী মাস্টার হুমায়ন কবীর নামের একজন নিখোঁজ রয়েছে।ফেরিটিতে  ছোট বড় ৯ টি ট্রাক ও কাভার্ডভ্যান ছিল।

ফেরিতে থাকা ট্রাকের এক চালক বলেন,  ঘনকুয়াশার কারনে ফেরিটি পাটুরিয়া ঘাটের ৩/ ৪ ফুট দুরে ফেরিটি নোঙ্গর  করা অবস্থায় ছিল। হঠাৎ দেখি ফেরিটি ডুবে যাচ্ছে। পরে সকলকে ডাকাডাকি করি। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা তাদেরকে উদ্ধার করে নিয়ে আসে।

জেলা প্রশাসক রেহেনা আকতার বলেন, ফেরি ডুবির ঘটনায় ২০ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে।এখন পর্যন্ত কোন হতাততের খবর পাওয়া যায়নি। ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৫ সদস্য বিশিষ্ট টিম গঠব করা হয়েছে।  ফেরিটি উদ্ধারে হামজাউদ্ধার জাহাজ কাজ করছে। এছাড়া মুল উদ্ধার কাজ করতে নারায়নগঞ্জ থেকে উদ্ধারকারী বড় জাহাজ রওনা দিয়েছে।

ঢাকা ফাযার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উপ সহকারী পরিচালক মো: আনোয়ার হোসেন বলেন, এঘটনায় উদ্ধারে  ১০ জন ডুবুরি সহ ৩৫ জন কাজ করছে। ঘটনার পরপরই ২০ জনকে জীবিত উদ্ধার করা করতে সক্ষম হয়েছি। ফেরির একটি ট্রাক সনাক্ত করা হয়েছে।

 

নৌ পরিবহন মন্ত্রনালয়পরিবহন মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মোস্তফা কামাল বলেন, কি করনে ফেরিটি ডুবেছে তার কারন তাৎক্ষণিকভাবে বলা যাচ্ছে না। তদন্তের পর কারো গাফলতি থাকলে তার বিরুদ্ধে  ব্যবস্থা নেওয়া হবে।

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury