1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:৫৪ অপরাহ্ন

ন্যাটোর সঙ্গে সরাসরি সংঘর্ষের হুমকি রাশিয়ার

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৭ বার দেখা হয়েছে

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ


ন্যাটোভুক্ত ইউরোপীয় দেশগুলো ইউক্রেনে সৈন্য পাঠালে মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো সামরিক জোটের সঙ্গে রাশিয়ার যুদ্ধ অনিবার্য হয়ে উঠবে বলে হুমকি দিয়েছে ক্রেমলিন। আজ মঙ্গলবার ন্যাটো জোটকে এমন সতর্কবার্তা দিয়েছে ক্রেমলিন। খবর রয়টার্সের।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, ন্যাটো সদস্য ফ্রান্সের হুমকির জবাবে এই পাল্টা হুমকি দিয়েছে রাশিয়া।

গতকাল সোমবার ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁ প্যারিসে এক সংবাদ সম্মেলনে বলেন, ‘রাশিয়ার বিপরীতে লড়াইরত ইউক্রেনে ন্যাটো সৈন্য পাঠানোর সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না। রাশিয়া যেন এই যুদ্ধে না জিততে পারে, তা নিশ্চিত করতে যা যা করা প্রয়োজন আমরা করব।’

ইউক্রেনকে সহায়তা দেওয়ার জন্য সোমবার ইউরোপীয় নেতাদের একটি বৈঠক প্যারিসে অনুষ্ঠিত হয়। সেই বৈঠক শেষে মাখোঁ এমন মন্তব্য করেন। যদিও তিনি জানান, ‘অফিশিয়ালি এখনো ইউক্রেনে সেনা পাঠানোর বিষয়ে আনুষ্ঠানিক ঐকমত্য হয়নি…কারণ মিত্ররা কিয়েভে আরও যুদ্ধাস্ত্র সরবরাহের প্রচেষ্টা বাড়াতে সম্মত হয়েছে।’

ম্যাক্রোঁর এই মন্তব্য সম্পর্কে আজ মঙ্গলবার ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভকে জিজ্ঞাসা করা হলে তিনি সাংবাদিকদের বলেন, ‘ন্যাটো দেশগুলো থেকে ইউক্রেনে সৈন্য পাঠানোর সম্ভাবনা নিয়ে আলোচনার বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ একটি নতুন উপাদান।

ন্যাটো সদস্যরা ইউক্রেনে যুদ্ধের জন্য তাদের সৈন্য পাঠালে রাশিয়া-ন্যাটো সংঘর্ষের ঝুঁকি প্রসঙ্গে সাংবাদিকরা জিজ্ঞাসা করলে পেসকভ বলেন, ‘সেক্ষেত্রে, আমাদের সম্ভাব্যতা সম্পর্কে নয়, অনিবার্যতা (সরাসরি সংঘর্ষের) সম্পর্কে কথা বলতে হবে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury