1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৫২ পূর্বাহ্ন

‘শর্ত দিয়ে খেলবে এটা কেমন দেখায়’-তামিমকে সুজনের খোঁচা

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪
  • ৭৬ বার দেখা হয়েছে

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনাল শেষে সংবাদ সম্মেলনে তামিম ইকবাল জানিয়েছিলেন, জাতীয় দলে তাকে ফেরাতে হলে অনেক কিছু ঠিক হতে হবে। কিন্তু সেই অনেক কিছুটা কী এ বিষয়ে তামিম গণমাধ্যমে খোলাসা করে কিছু বলেননি।

নিজের জাতীয় দলে খেলা নিয়ে বিপিএলের ম্যান অব দ্য টুর্নামেন্ট তামিম বলেছেন, ‘একটা জিনিস পরিষ্কারভাবেই আপনাদের বলতে চাই- আমার ফিরে আসার জন্য অনেক কিছু ঠিক হতে হবে। নয়তো শুধু এসে খেলার কোনো পয়েন্ট নাই। কারণ, আমি ক্যারিয়ারের এমন স্টেজে আছি- হয়তো দুই বছর খেলবো। ওই কথাগুলো উনাদের সঙ্গে বলতে হবে।’

জাতীয় দলে ফেরার জন্য ‘অনেক কিছু ঠিক’ হওয়ার শর্ত ভালোভাবে নেননি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও গেম ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন। তার মন্তব্য, শর্ত দিয়ে খেলা এটা কেমন দেখায়!

‘আমরা সবাই চাই তামিম ফিরে আসুক। খেলতে চাইলে অবশ্যই খেলবে। কিন্তু শর্ত দিয়ে খেলবে, একজন ক্রিকেটার হিসেবে এই কথাটা শুনতে যেন কেমন দেখায়। আমি জাতীয় দলের হয়ে খেলব, দেশ, জাতীয় দল – এসব অনেক আগে, অনেক ঊর্ধ্বে। এখানে আসলে শর্ত থাকবে কী থাকবে না, এই কথাটা শুনতেই খারাপ দেখায়।’

সোমবার (১১ মার্চ) মিরপুরে পারটেক্সের বিপক্ষে ম্যাচের পর গণমাধ্যমের মুখোমুখি হন আবাহনীর কোচের দায়িত্ব পালন করা সুজন। সুজন মনে করেন তামিমের ফেরা ইস্যু নিয়ে বেশি টানাটানি হচ্ছে। তার সোজা কথা, তামিমকে যদি প্রয়োজন হয় দলের আর তামিম যদি চান অবশ্যই খেলবেন। কিন্তু কোনো শর্তের কথা শুনতে চান না বিসিবির এই পরিচালক।

সুজন বলেন, ‘তামিম এত বছর বাংলাদেশ দলকে সার্ভিস দিয়েছে, ওকে আমাদের প্রয়োজন। টিম, সিলেক্টররা আছেন, তারা যদি মনে করেন তামিমকে আমাদের প্রয়োজন… অবশ্যই তামিমকে আমাদের প্রয়োজন। দরকার হলে খেলবে। কিন্তু সেটা কোন কিছুর বিনিময়ে বা কোন শর্তে, সেটা কতোটা যৌক্তিক, আমি নিজেও বলতে পারব না।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও একই বার্তা দিয়ে রেখেছেন, ‘তামিম যদি খেলতে চায় অবশ্যই খেলবে। এ ব্যাপারে আবার কোচকে জিজ্ঞেস করার কি আছে? কয়েকটা জিনিস আমি বলে রাখি। দল নির্বাচন চূড়ান্ত করা, যেটা বোর্ডের একটা কমিটি আছে, এটার দায়িত্ব ওদের। কে দলে থাকবে তারা ঠিক করবে। একাদশে কারা থাকবে সেটা আবার তারা ঠিক করে না। সেটা মূলত অধিনায়ক, সঙ্গে কোচেরও বড় মতামত থাকে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury