1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ০৬ মে ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন

মানিকগঞ্জে যমুনায় ইলিশ শিকারের অভিযোগে ১৫ জনের সাজা

  • প্রকাশের সময় : সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯
  • ১১২৭ বার দেখা হয়েছে

স্টাফ রির্পোটার:

মানিকগঞ্জের শিবালয় ও দৌলতপুর উপজেলার যমুনা নদীর নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার ও ক্রয় করার অভিযোগে সোমবার ১৫ জনকে এক বছর করে সাজা দিয়েছেন ভ্রাম্যমান আদালত। উদ্ধার হওয়া মাছ দিয়ে দেওয়া হয়েছে এতিমখানায়। রোববার রাতে যমুনা নদীতে অভিযান চালিয়ে এদের আটক করা হয়েছিল।

শিবালয় উপজেলা নির্বাহী অফিসার এএফএম ফিরোজ মাহমুদ জানান, রোরবার রাতে যমুনায় অভিযান চালিয়ে ১৫ জনকে হাতে-নাতে আটক করা হয়। পরে সোমবার দুপুরে ভ্রাম্যমান আদালতের মাধ্যেমে প্রত্যেককে এক বছর করে কারাদন্ড  দিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়। দন্ডপ্রাপ্তরা হচ্ছেন শিবালয় উপজেলার সমেষঘর তেওতা গ্রামের মো. সালাম মোল্লা (৪৬), মো. মামুন মুন্সি (৩৫), মো. তোরাব আলী (৩৬), মো. আশরাফ শেখ (৩৭) , মো. চাঁন মিয়া (৪০), মো. হাজাজ (৪২), মো. তৈয়ব আলী (৫০), নিহালপুরের মো. আক্কাস শেখ (৫২), বকুল শেখ (৪৫) পান্নু ফকির (৪২), আলোকদিয়ার মো.বাদল মিয়া (২২), মো. সাইফুল (১৯), দৌলতপুর উপজেলার রেহাদুর্গাপুর গ্রামের মো. ছানোয়ার (২৬)  রেহাদুর্গাপুর, পাবনার দাসপাড়ার মহিব মন্ডল (৩২), আমিনপুরের মো. আবু সালাম মোল্লা (৫৮)।

দন্ডপ্রাপ্ত কয়েকজনের আত্মীয় স্বজন জানান, উপজেলার আলোকদিয়া চর থেকে  তারা ইলিশ ক্রয় করে নদী পার হয়ে আসছিল। এসময় নদীতে বেশ কিছু জেলে ইলিশ শিকার করছিল। পরে প্রশাসনের পক্ষ থেকে তাদের কে ধরার জন্য  ধাওয়া দিলে অনেকে জাল ফেলে পালিয়ে যায়। আটকৃতরা সখের বশে ওই জাল গুলো তুলতে থাকে এবং জাল থেকে ইলিশ ছাড়ানোর সময় উপজেলা নির্বাহী অফিসার তাদেরকে হাতে -নাতে আটক করে।

উল্লেখ্য এ পর্যন্ত শিবালয়ের যমুনায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার করার দায়ে ৩৮ জনকে এক বছর করে কারাদন্ড দেওয়া হয়েছে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury