1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন

মানিকগঞ্জ সদর উপজেলার দুই হাজার দুইশত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরন

  • প্রকাশের সময় : বুধবার, ২০ নভেম্বর, ২০১৯
  • ১৩৪৮ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন :

মানিকগঞ্জে কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূলো সার ও বীজ বিতরন করা হয়েছে।

বুধবার দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গনে সদর উপজেলা কৃষি ও বাস্তবায়ন কমিটির আয়োজনে এ সার ও বীজ বিতরন করা হয়। এসময় উপ¯ি’ত ছিলেন মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসরাফিল হোসেন, সদর উপজেলা নির্বাহী অফিসার আসমাউল হুসনা লিজা,সদর উপজেলা কৃষি কর্মকর্তা আফতাব উদ্দিন মাহমুদ,মানিকগঞ্জ কৃষি সম্প্রসারন অধিদপ্তরের অতিরিক্ত উপ পরিচালক (শষ্য) নুরে আলম সিদ্দিকী,সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল লতিফ তোতা, মহিলা ভাইস চেয়ারম্যান সালেহা ইসলাম, মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক বিপ্লব চক্রবর্তী, যুগ্ম সাধারন সম্পাদক মনিরুল ইসলাম মিহির, জেলা ফার্টিলাইজার এসোসিয়েশনের সাধারন সম্পাদক এ্যাড: আবু বক্কর সিদ্দিক খান তুষার, দিঘী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি জহিরুল ইসলাম ওহাব, সদর থানা ছাত্রলীগের সহ সভাপতি উজ্জল হোসেন  প্রমুখ।

এসময় সদর উপজেলার ৫টি ইউনিয়ন গড়পাড়া, জাগীর, দিঘী, নবগ্রাম ও কৃষ্ণপুরের দুই হজার দুইশত কৃষক সার, সরিষা, ভূট্টা বীজ পাবে। এরমধ্যে এক হাজার কৃষক এক কেজি করে সরিষা ও এক হাজার দুইশত কৃষক দুই কেজি করে ভুট্টা ও প্রত্যেক কৃষকের মাঝে ত্রিশ কেজি করে  সার বিতরন করা হয়।

 

অনুষ্ঠানের প্রধান অতিথি মো: ইসরাফিল হোসেন বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। কৃষকদের বেশি ফসল উৎপাদনে উন্নত জাতের বীজ ও সার বিনামূল্যে বিতরনের মধ্যে দিয়ে তাদের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে। আগে সার ক্রয়ের জন্য মানুষ মারামারি করত আর এখন শেখ হাসিনা সরকার কৃষকদের মাঝে বিনামূল্যে সার  বীজ দিচ্ছে।

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury