1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন

মানিকগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এসোসিয়েশন অফ ব্লাড ডোনার্স (এবিডিএম) এর উদ্যোগে বিনামূল্যে রক্তদান কর্মসূচি

  • প্রকাশের সময় : শনিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২০
  • ১০৮৯ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

 

মানিকগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা ‍দিবস উপলক্ষে Association of blood donors (ABDM ) এর আয়োজনে বিনামূল্যে রক্তদান কর্মসূচি সম্পূর্ন হয়েছে। শুক্রবার (২১ ফেব্রুয়রি) সকালে ভাষা শহীদদের স্মরনে পুস্পস্তবক অর্পন শেষে রক্তদান কর্মসূচি শুরু হয়। সরকারি বালক উচ্চ বিদ্যালয় এর মাঠে সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত এবং দুপুর ৩টা থেকে চলে সন্ধা সাড়ে সাতটা পর্যন্ত। দুই ভাগে অনুষ্ঠিত এই ক্যাম্পেইনে প্রায় ৪০০ ব্লাড গ্রূপ টেষ্ট এবং ৩০০ ডোনার সংগ্রহ করা হয়। এটা ছিল এসোসিয়েশন অফ ব্লাড ডোনার্স মানিকগঞ্জ (এবিডিএম) এর ৬ষ্ঠ  ক্যাম্পেইন। স্বেচ্ছাসেবী এ সংগঠনের রক্তদান কর্মসূচি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, Association of blood donors (ABDM ) এর প্রতিষ্ঠাতা সভাপতি আমি হাসিবুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শুভ হক, সাধারন সম্পাদক মৌরিন গুপ্ত।ভলেন্টিয়ার হিসেবে ছিলেন, সফিকুল ইসলাম সুমন, নিপু রাজ সেন, সাজিদ হাসান প্লাবন, সাদিয়া ঝিলিক, আসিফ আল হৃজয়, মোহাম্মদ আসিফ, কাউসার, তাসিকা আফনান লামিয়া, সাফায়েত আহাদ, নওরীন নদী, বর্ষণ খান নতুন আহমেদ, মির প্লাবন, নীরব ফারহানা প্রমুখ।

এ সময় সংগঠনটির সভাপতি হাসিবুল ইসলাম বলেন, আমাদের একটি স্বপ্ন একটিই লক্ষ্য রক্তের অভাবে বিপদে পড়বে না আমাদের জেলার একটি মানুষ । এ লক্ষেই আমরা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি। রক্তের জন্য বিপদগ্রস্থ সকলের পাশে দাঁড়িয়ে বিনামূল্যে রক্ত দেয়ার এই প্রচেষ্টা চলবে , আরো জোরদার হবে এবং সামনে থানাভিত্তিক ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।যাতেকরে মানুষ সেচ্ছায় রক্তদানে উৎবুদ্ধ হয়। এ ছাড়া জরুরি প্রয়োজনে প্রতিটা মানুষের রক্তের গ্রুপ জানা থাকা দরকার। আমরা সর্বদায় চেস্টা করি যাতে রক্তের অভাবে কোন রোগী হাসপাতালে পড়ে থাকতে না হয়, আমরা রক্তদাতা নিয়ে ছুটে যাই রক্তের অভাবে পড়ে থাকা রোগীর কাছে। এসময় তিনি ১৮ থেকে ৪৫ বছর এর সকল সুস্থ মানুষকেই স্বেচ্ছায় রক্তদানের জন্য আহবান করেন। জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ক্যাম্পেইনটি সফলভাবে সম্পূর্ণ হয়েছে। রক্তদান কার্মসূচিকে সফল করতে প্যাথলজিস্ট আবির, রবিন, আব্দুর রহমান, সাব্বির পুরোটা সময়ই দিয়েছেন স্বেচ্ছাসেবায়।সংগঠনটির পক্ষ থেকে এদেরকে জানানো হয় আন্তরিক শুভেচ্ছা। উল্লেখ্য, বিগত ২বছর যাবৎ Association of blood donors (ABDM ) মানিকগঞ্জে বিনামূল্যে সর্বোচ্চ রক্ত দান করে আসছে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury