1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ০৪ মে ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন

মানিকগঞ্জে বিপি দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

  • প্রকাশের সময় : রবিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ১২৮২ বার দেখা হয়েছে

সরকারি দেবেন্দ্র কলেজ প্রতিনিধি, খাব্বাব হোসেন ত্বহা :

স্কাউট দিবস ও লর্ড ব্যাডেন পাওয়েলের ১৬৩তম জন্মদিন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে মানিকগঞ্জে পালিত হয়েছে বিপি দিবস। শনিবার সকাল ১১টায় জেলা প্রশাসন কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহর প্রদক্ষিন করে আবার একই স্থানে শেষ হয়।

উক্ত র‌্যালিতে জেলা রোভার স্কাউটের সভাপতি ও মানিকগঞ্জ জেলার জেলা প্রশাসক এস এম ফেরদৌস, কমিশনার ও সরকারি দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. নূরুল আমিন, সম্পাদক আইয়ুব সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও অংশগ্রহন করে।

প্রসঙ্গত, বাংলাদেশের একটি জাতীয় সংস্থা স্কাউটিং সংস্থা। স্কাউটিং হলো একটি আন্দোলন যার কাজ আনন্দের মধ্য দিয়ে শিক্ষা দান। সেবাই এর মুল লক্ষ্য। এর মাধ্যমে একজন ছেলে বা মেয়ে সুনাগরিক হিসেবে গড়ে ওঠে। স্কাউটিং এর মধ্যে লুকিয়ে থাকে অপার আনন্দ যার স্বাদ নিতে হলে যোগদান করতে হবে এই আন্দোলনে। ১৯০৭ সালে রবার্ট স্টিফেন্সন স্মিথ লর্ড ব্যাডেন পাওয়েল অফ গিলওয়েল সংক্ষেপে বি.পি এই আন্দোলনের শুরু করেন।

অনুষ্ঠানটিকে সুশৃঙ্খল করে সম্পাদন করার জন্য সরকারি দেবেন্দ্র কলেজ রোভার স্কাউট সহ অন্যান্য রোভার স্কাউট, স্কাউট ও কাব স্কাউটের কার্যক্রম ছিলো প্রশংসনীয়।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury