1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ০৬ মে ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন

মানিকগঞ্জে বাল্যবিয়ের দায়ে কাজী ও কনের দাদাকে জরিমানা

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০
  • ১১৪৫ বার দেখা হয়েছে

রফিক খান :

মানিকগঞ্জ সদর উপজেলার হাটিপাড়া ইউনিয়নের চেগারঘোনা গ্রামে বাল্যবিবাহে সহযোগিতার দায়ে কাজী ও কনের দাদাকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার বেলা তিনটার দিকে এ ঘটনা ঘটে। ভ্রাম্যমান আদালতের বিচারক মানিকগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন জানান, বাল্যবিবাহের খবর পেয়ে আমরা ঘটনা¯’লে যাই। বাল্যবিবাহে সহযোগিতার দায়ে কাজি আলিবর্দ্দি মুন্সিকে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়।পরে তার নিকট হতে বিশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।এছাড়া কনের দাদাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। তাদের বয়স বিবেচনায় শাস্তি কমিয়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

তিনি বলেন পরবর্তীতে যদি কোথাও সরকারি নির্দেশনা অমান্য করে বাল্যবিবাহ হয় তাহলে আরও কঠিন ব্যব¯’া নেওয়া হবে এবং এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি । জানা গেছে, মানিকগঞ্জ সদর উপজেলার হাটিপাড়া ইউনিয়নের চেগারঘোনা গ্রামের মৃত বাদশা মিয়ার সপ্তম শেনীতে পড়–য়া ১৩ বছরের মেয়ে শিখা আক্তারের বাল্যবিয়ে দেওয়া হ”িছল।এ বাল্যবিবাহতে সহযোগিতার চেষ্টা করেছেন একই গ্রামের মৃত আব্দুর রহিম বেপারির ছেলে কাজী আলিবর্দ্দি মুন্সি ও কনের দাদা।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury