1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ০৬ মে ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন

রূপচাঁদা বলে নিষিদ্ধ পিরানহা বিক্রি, পাঁচজনের কারাদণ্ড

  • প্রকাশের সময় : শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৮১ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

রাজধানীতে রূপচাঁদা নামে বিক্রি হচ্ছে নিষিদ্ধ মাছ পিরানহা। বিক্রি হচ্ছে নিষিদ্ধ আফ্রিকান মাগুরও। আর পচাগলা, নষ্ট মাছও যেন ক্রেতাদের চোখে তাজা দেখায়, সেজন্য ব্যবহার করা হচ্ছে ক্ষতিকর রঙ।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর কারওয়ান বাজার মাছের আড়তে অভিযান পরিচালনা করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। অভিযানে এমন অনিয়ম ও জালিয়াতির অভিযোগ পেয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসব অনিয়ম ও জালিয়াতির কারণে পাঁচজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

তিনি জানান, দীর্ঘদিন ধরে কারওয়ান বাজারে এই মাছের আড়তে ভোক্তা ও ক্রেতা সাধারণদের সঙ্গে জালিয়াতি ও অভিনব প্রতারণা চলছিল। এর আগেও অভিযান পরিচালনা করা হয় এবং দণ্ড দেয়া হয়। কিন্তু অসাধু ব্যবসায়ীরা সুযোগ পেয়ে আবারো প্রতারণা শুরু করেছে। রূপচাঁদা বলে বিক্রি করছে নিষিদ্ধ পিরানহা।

সারোয়ার আলম বলেন, আইনত পিরানহা মাছ ও আফ্রিকান মাগুর এদেশে আমদানি, বেচাকেনা নিষিদ্ধ কিন্তু সেগুলো কারওয়ান বাজারে খুবই উচ্চমূল্যে বিক্রি করা হচ্ছে। নতুন করে অসাধু ব্যবসায়ীরা ক্রেতাদের সঙ্গে জালিয়াতির উদ্দেশ্যে পানির হাউস তৈরি করে নিষিদ্ধ আফ্রিকান মাগুর বেচাকেনা করছেন। এজন্য মোট পাঁচজনকে আটকের পর দোষ স্বীকারের ভিত্তিতে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে।

এ সময় মেয়াদোত্তীর্ণ প্যাকেটজাত খাবার মজুত ও বিক্রির দায়ে আটক করা হয় তিনজনকে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত অভিযান অব্যাহত রয়েছে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury