1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ০৫ মে ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন

করোনাভাইরাস বাতাসে ছড়ায় না

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০
  • ৪০২ বার দেখা হয়েছে

করোনাভাইরাস বাতাসে ছড়ায়। তিনদিন আগে মার্কিন যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) করোনা গাইডলাইনে এমন একটি অংশ যুক্ত করেছিল। তবে দু’দিনের মাথায় সোমবার (২১ সেপ্টেম্বর) সেটি নামিয়ে ফেলেছে সিডিসি।

তাহলে দু’দিন আগে কেন যুক্ত করেছিল? মূলত খসড়া হিসেবে এই অংশটি যুক্ত করা হয়েছিল। এখন নতুন করে করোনার গাইডলাইন চূড়ান্ত করছে সিডিসি। সেখান থেকে বাদ পড়েছে করোনা বাতাসে ছড়ানোর বিষয়টি।

তবে বাতাসে ছড়ানোর বিষয়টি নিয়ে তারা আরও গবেষণা চালাবে এবং নতুন নির্দেশনা দিবে। এমনটাই জানিয়েছেন সিডিসির মুখপাত্র জ্যাসন ম্যাকডোনাল্ড।

সিডিসির গাইডলাইনে বলা আছে যে করোনাভাইরাস কেবল আক্রান্ত ব্যক্তির ৬ ফিটের মধ্যে থাকা মানুষের মধ্যে হাঁচি, কাশি, কফ ও থুথুর মাধ্যমে ছড়াতে পারে। আগে বলা হয়েছিল করোনার জীবাণু বাতাসের মাধ্যমে ৬ ফিটের মধ্যে থাকা সুস্থ মানুষের মধ্যে ছড়াতে পারে। এখন এই বিষয়টি নামিয়ে নেওয়া হয়েছে। সিডিসির গবেষকদের মতামতের ভিত্তিতেই এটি নামানো হয়েছে।

কেউ কেউ এটার পেছনে রাজনৈতিক উদ্দেশ্য থাকতে পারে বলেও সন্দেহ করছেন। তবে একজন ফেডারেল কর্মকর্তা জানিয়েছেন এটা একান্তই সিডিসি করেছে। এটার পেছনে কোনো রাজনীতি নেই। ভুলক্রমে সিডিসি এটি প্রকাশ করেছিল। সোমবার আবার সেটি নামিয়ে ফেলেছে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury