1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন

জো বাইডেন মানবিক বিশ্ব প্রতিষ্ঠায় অবদান রাখবেন, আশা কাদেরের

  • প্রকাশের সময় : সোমবার, ৯ নভেম্বর, ২০২০
  • ৩৪৭ বার দেখা হয়েছে

নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বিশ্বশান্তি প্রতিষ্ঠার পাশাপাশি মানবিক ও সহানুভূতিশীল বিশ্ব প্রতিষ্ঠায় অবদান রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (০৯ ন‌ভেম্বর) রাজধানীর সংসদ ভবন এলাকায় সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বাংলাদেশের জনগণের সঙ্গে আমেরিকার জনগণ এবং দু’দেশের সরকারের সম্পর্ক আরও নতুন উচ্চতা পাবে উল্লেখ করে তি‌নি বলেন, রোহিঙ্গা প্রত্যাবাসন, জলবায়ু পরিবর্তন, জঙ্গিবাদ নির্মূলসহ অভিন্ন ইস্যুতে ভবিষ্যতে ঐক্যবদ্ধভাবে কাজ করার নতুন দিগন্ত উন্মোচন হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আঞ্চলিক ইস্যু, বাণিজ্যিক সম্পর্ক এবং অভিবাসনের ক্ষেত্রে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ বরাবরের মতো জো বাইডেন সরকারের কাছে প্রাধান্য পাবে বলে প্রত্যাশা করেন।

ওবায়দুল কাদের বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে থেকে নবনির্বাচিত প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্টকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

আওয়ামী লীগ মাইনাস কিংবা প্লাস ফর্মূলায় বিশ্বাসী নয় বলেই খালেদা জিয়ার সাজা স্থগিত করে মানবিক ও রাজনৈতিক উদারতার পরিচয় দিয়েছে মন্তব‌্য ক‌রে দলের সাধারণ সম্পাদক ব‌লেন, বিএনপির সংস্কৃতি জনমানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র, মিথ্যাচার আর নির্বাচনবিমুখতা।

সরকার বিরাজনীতিকরণে বিশ্বাসী নয় বরং শক্তিশালী বিরোধী দল চায় বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ বন্দুকের নল উঁচিয়ে ক্ষমতায় আসেনি উল্লেখ করে কাদের বলেন, রাজনৈতিক প্রক্রিয়ার মধ্য দিয়েই জেল জুলুম নির্যাতন সহ্য করে এবং জনগণের মন জয় করেই ক্ষমতায় এসেছে।

আওয়ামী লীগ পরমত সহিষ্ণুতায় বিশ্বাসী, তাই কাউকে বা কোনো দলকে নির্মূল করতে চায় না বলেও জানান ওবায়দুল কাদের।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury