1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ১২ মে ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
হায়দার আকবর খান রনো সিপিবি নেতা আর নেই একজন দেশপ্রেমিক একজন হিরো স্কোয়াড্রন লিডার ‘অসীম জাওয়াদ মানিকগঞ্জের মুন্নু মেডিক্যাল কলেজে চট্টগ্রামে বিমান দুর্ঘটনায় নিহত পাইলট আসিম জাওয়ানের পরিবারে চলছে শোকের মাতম মানিকগঞ্জের উপজেলা পরিষদ নির্বাচনে হরিরামপুরে সাইদুর এবংসিংগাইরে সায়েদুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় জাহিদ মালেক প্রযুক্তি খাতে নারীদের জন্য বিশেষ কোটা চালুর ঘোষণা ‘শিশু ও মাতৃমৃত্যু রোধে দক্ষিণ এশিয়ায় ভালো অবস্থানে বাংলাদেশ’ ঢাকায় বিএনপির সমাবেশ ১০ মে  ভোটার উপস্থিতি কম, রান্নায় ব্যস্ত আনসার সদস্যরা

গানের স্বত্ব বিক্রি করলেন বব ডিলান

  • প্রকাশের সময় : বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০
  • ৩৭১ বার দেখা হয়েছে

গানের স্বত্ব বিক্রি করলেন নোবেল জয়ী মার্কিন গীতিকার ও গায়ক বব ডিলান। এই শিল্পীর দীর্ঘ ছয় বছরের ক্যারিয়ারের প্রায় ৬০০ গানের ব্যাক ক্যাটালগের স্বত্ব কিনেছে ইউনিভার্সাল মিউজিক গ্রুপ (ইউএমজি)।

এটি ইউনিভার্সাল মিউজিক গ্রুপের ইতিহাসে সবচেয়ে বড় চুক্তি। ভবিষ্যতে এই গানগুলো থেকে যা আয় হবে তা পুরোটাই পাবে এই প্রতিষ্ঠান। বিবিসি এই তথ্য জানিয়েছে।

ইউনিভার্সাল মিউজিকের সিইও জোডি গারসন বলেন, ‘সর্বকালের অন্যতম সেরা গীতিকার, যার সাংস্কৃতিক গুরুত্ব অপরিসীম, তার কাজটির প্রতিনিধিত্ব করা একই সঙ্গে একটি বিশেষ সুযোগ এবং দায়িত্ব।’

প্রতিষ্ঠানের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, ডিলানের ‘ব্লোইন ইন দ্য ওয়াইন্ড’, ‘দ্য টাইম দে আর অ্যা-চেঞ্জিং’, ‘লাইক অ্যা রোলিং স্টোন’, ‘লে লেডি লে’, ‘ফরএভার ইয়ং’সহ বব ডিলানের অনেক কালজয়ী গান এই চুক্তির আওতাভুক্ত রয়েছে।

কত অর্থের বিনিময়ে এই চুক্তি সম্পাদন হয়েছে তা জানানো হয়নি। তবে এজন্য মোটা অঙ্কের অর্থ পেয়েছেন ডিলান। জানা গেছে, এর পরিমাণ শত মিলিয়ন ডলারের ওপর।

বিশ্ব সংগীত অঙ্গনের এক অনন্য নাম বব ডিলান। আমেরিকান গানের ঐতিহ্যের মধ্যে নতুন কাব্যিক অভিব্যক্তি তৈরির জন্য ২০১৬ সালে সাহিত্যে নোবেল পুরস্কার পান তিনি।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury