1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:৪০ পূর্বাহ্ন

অভিষেকেই ১৯ বছর বয়সী আফগান ক্রিকেটারের সেঞ্চুরি

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১
  • ৩৫৯ বার দেখা হয়েছে

একদিনের ক্রিকেটে অভিষেক ম্যাচেই সেঞ্চুরি হাঁকিয়েছেন আফগানিস্তানের ওপেনার রহমানুল্লাহ গুরবাজ। টি-টোয়েন্টিতে দারুণ খেলে এই ব্যাটসম্যান জায়গা করে নিয়েছেন ওয়ানডে দলে। আয়ারল্যান্ডের বিপক্ষে আবু ধাবির মাটিতে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেই ওয়ানডে ক্রিকেটে যাত্রা শুরু হয় গুরবাজের।

বৃহস্পতিবার আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয় আফগানিস্তান-আয়ারল্যান্ড। টস জিতে ব্যাটিং করতে নেমে দারুণ শুরু করে আফগানিস্তান। দুই ওপেনার গুরবাজ-জাভেদ আহমাদির ওপেনিং জুটি থেকেই আসে ১২১ রান।

জাভেদের ৩৮ রানে আউট হওয়ার মাধ্যমে ভাঙে এই জুটি। নিজের প্রথম ম্যাচ খেলতে নামা গুরবাজ থামেন ১২৭ রানে। ১১৫ বলে ৬টি চার ও ৭টি ছয়ের মাধ্যমে প্রথম সেঞ্চুরি হাঁকান গুরবাজ। শেষ পর্যন্ত ১২৭ বলে ১২৭ রান করে ফেরেন সাজঘরে।  দুই ওপেনার ফিরে গেলে পরের চার ব্যাটসম্যানের কেউই ছুঁতে পারেননি দুই অঙ্কের ঘর।

নয় নম্বরে নেমে ব্যাট হাতে ঝড় তোলেন রশিদ খান। মাত্র ৩০ বলে করেন ৫৫ রান। নাজিবুল্লাহ জাদরানের ব্যাট থেকে আসে ২৯ রান। এই গুরবাজ-রশিদের ব্যাটে ভর করে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২৮৭ রান করে আফগানিস্তান। আয়ারল্যান্ডের হয়ে একাই পাঁচ উইকেট নেন অ্যান্ডি ম্যাকব্রিন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury