1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০১:১৭ অপরাহ্ন

ব্যবসায়ী নেতারা খুশি, ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রীকে

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১
  • ৩১৬ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

শুক্রবার (৯ এপ্রিল) থেকে ১৩ এপ্রিল পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে শপিংমল ও দোকানপাট খোলার অনুমোদন দিয়েছে দরকার। সরকারের এই সিদ্ধান্তে খুশি ও সরকারকে সাধুবাদ জানিয়েছে দোকান মালিক সমিতির নেতারা ও ব্যবসায়ীরা।

ব্যবসায়ী নেতারা বলছেন, ঈদের আগে সরকারের এমন সিদ্ধান্ত ব্যবসায়ীদের জন্য খুব আনন্দের বিষয়। এজন্য সরকারকে ধন্যবাদ ।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) এ বিষয় বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন বলেন, প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্তে আমরা মালিক সমিতির পক্ষ থেকে তাকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। তিনি আমাদের বড় বিপদের হাত থেকে রক্ষা করেছেন। ঈদের আগে দোকানপাট বন্ধ থাকলে আমাদের ব্যবসায়ীরা অনেক বড় বিপদে পরতো। আমাদের অনেক ব্যবসায়ী পথে বসে যেত।

তিনি বলেন, সরকারের দেওয়া নির্দেশনা অনুযায়ী আমরা সব ধরনের স্বাস্থ্যবিধি মেনেই দোকান খুলবো। আমরা চাইনা আমাদের নিজেদের ভুলে দেশে করোনা পরিস্থিতির অবনতি হোক।  দেশে বর্তমানে আসলেই করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করছে।  তাই আমাদের সবার আগে যথাযথ ভাবে স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকবে শপিংমল ও দোকানপাট।

সরকারের এই সিদ্ধান্তে কোনো দ্বিমত আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আলহামদুলিল্লাহ আমার কোনো দ্বিমত নেই এই সিদ্ধান্তে।  আমরা আসলে এখন কেউই নিরাপদ নই।  আমাদের মনে রাখতে হবে আগে নিজে বাচতে হবে পরিবারকে বাঁচাতে হবে তারপর ব্যবসা।  তাই আমি আসা করি সবাই শতভাগ স্বাস্থ্যবিধি মেনে দোকান বা শপিংমল খুলবে।

এদিকে, বৃহস্পতিবার দোকান খোলা সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। তবে স্বাস্থ্যবিধি না মানলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় সরকার সারা দেশে এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ জারি করে গত ৪ এপ্রিল। এরপর থেকে শপিংমল ও দোকানপাট খুলে দেওয়ার দাবিতে রাজধানী ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ শুরু করেন ব্যবসায়ীরা।

গতকাল সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দোকানপাট খোলা রাখার অনুমতি চেয়ে ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে রোববার জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury