1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন

মানিকগঞ্জের তাহমিদ তাজওয়ার তূর্য’র ব্যারিস্টার অব ল’ ডিগ্রী অর্জন

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২
  • ৪১৬ বার দেখা হয়েছে
স্টাফ রিপোর্টার:
সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবী, সাবেক ডেপুটি এটর্ণী জেনারেল মোঃ মোতাহার হোসেন সাজু’র পুত্র তাহমিদ তাজওয়ার তূর্য ইউনিভার্সিটি অব সাউথ ওয়েলস্ থেকে মাস্টার্স অব ল’ (বানিজ্যিক আইন) ডিগ্রী অর্জন করেছেন।
গত ২০২১ সালে ইউনিভার্সিটি অব ওয়েষ্ট ইংল্যান্ড, বৃষ্টল থেকে বার ট্রেনিং কোর্স (বি.টি.সি) সম্পন্ন করেন । অতপরঃ ওনারেবল সোসাইটি অব লিংকন্স ইন থেকে গত ১১ অক্টোবর ‘২২ Call to the Bar এর কনভোকেশনে বার এট ল’ সনদ গ্রহণ করেন ।কনভোকেশন অনুষ্ঠানে তূর্যের সংগে ছিলেন তার মমতাময়ী মা, সুপ্রীম কোর্টের আইনজীবী  সেলিনা আক্তার চৌধুরী। পারিবারিক দায়বদ্ধতা ও পেশাগত দায়িত্ববোধের কারনে তাঁর বাবা মোঃ মোতাহার হোসেন সাজু কনভোকেশন অনুষ্ঠানে যেতে পারেননি।
ইতিপূর্বে তাহমিদ তাজওয়ার তুর্য ২০১৪ সালে মানারাত ঢাকা ইন্টারন্যাশনাল কলেজ থেকে ও’ লেভেল এবং ২০১৫ সালে ও ২০১৯ সালে ব্রিটিশ ল’ এট লন্ডন কলেজ’র অধীনে লন্ডন কলেজ অব লিগ্যাল স্টাডিস (এল.সি.এল.এস) থেকে যথাক্রমে এ ‘ লেভেল ও অনার্স ডিগ্রী সম্পন্ন করেন।
তাহমিদ তাজওয়ার তূর্য’র গ্রামের বাড়ী মানিকগঞ্জের ঘিওর উপজেলার পশ্চিম কোশুন্ডা গ্রামে । তাঁর পিতামহ মৃত মোঃ ওয়াজেদ আলী কাজী ছিলেন স্বাস্হ্য বিভাগের স্বাস্হ্য তত্ত্ববধায়ক । বাল্যকাল থেকেই তূর্য ইংলিশ মিডিয়াম স্কুলে লেখাপড়া করতেন ।ছেলেবেলা থেকেই ফুটবল ও ক্রিকেটের প্রতি তাঁর ঝোঁক রয়েছে। তিনি একজন ভালো আইনজীবী ও মানবিক আইনজীবী হওয়ার স্বপ্ন দেখেন । তূর্য’র পেশাগত সফলতা ও সুস্বাস্থ্যের  জন্য তাঁর দাদু, বাবা-মা ও তাঁর একমাত্র বোন ফাতেহা নূর তাহিয়া সকলের কাছে দোয়া প্রার্থী।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury