1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জে স্বেচ্ছাসেবী সংগঠন ক্লিন সিটির উদ্যোগেপরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম সিংগাইর ঘোনাপাড়া ঈদগাহ কবরস্থান কমিটিরি দুর্নীতিরপ্রতিবাদে মানববন্ধন, পুলিশের বাধায় পন্ডু মানিকগঞ্জে আয়েশা সিদ্দিকা মহিলা মাদ্রাসায়বান্ধবীদের সাথে খেলাধুলার সময় পা-পিছলে ছাদথেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু পাকিস্তানের উপ-প্রধানমন্ত্রী হলেন ইসহাক দার বিচার শুরুর বিষয়ে আদেশ আজ বিয়ের দাবিতে ছাত্রলীগ নেতার বাড়িতে টিকটকার তরুণী আল্লুর পারিশ্রমিক ১৯৭ কোটি টাকা! দিনাজপুরে ভোট শেষে ২ প্রার্থীর সমর্থকদের উত্তেজনা, গুলিতে নিহত ১ বাবা-মায়ের নিয়মিত ঝগড়া থামাতে থানায় ৬ বছরের শিশু প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আজ দেশে ফিরছেন

মানিকগঞ্জের মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে প্রদর্শিত হলো ভ্রাম্যমাণ বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩
  • ১৭৭ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

মানিকগঞ্জের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে  প্রদর্শিত হলো “ভ্রাম্যমাণ বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর”।

বুধবার  ভ্রাম্যমাণ  গাড়িতে প্রদর্শনীর আয়োজন করেছে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়।

মানিকগঞ্জ জেলায় এই প্রথম কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে এমন ব্যতিক্রমী প্রদর্শনীর আয়োজন করা হলো। প্রদর্শনীতে প্রতিষ্ঠানসহ জেলার প্রায় দশটি স্কুল, কলেজ ও মাদ্রাসার বিপুলসংখ্যক  শিক্ষার্থীরা অংশ নেয়।

মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের বিশাল মাঠে লাইনে দাঁড়িয়ে শিক্ষার্থীরা ভ্রাম্যমাণ বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর দর্শন করে। শিক্ষার্থীদের বিজ্ঞানমনস্কতা সৃষ্টিতে বিজ্ঞানের যৌক্তিকতা ও প্রযুক্তির সুব্যবহারের প্রতি উদ্বুদ্ধ করার লক্ষ্যে  মূলত  মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে ‘ভ্রাম্যমাণ বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর’ প্রদর্শিত হয়েছে।

মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ লেফটেন্যান্ট  কর্নেল অবসরপ্রাপ্ত মো. জহিরুল ইসলাম জানান, শিক্ষার্থীরা ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ভ্রাম্যমাণ এই জাদুঘর দর্শন করে বিজ্ঞান ও প্রযুক্তির বিভিন্ন বিষয়ে জ্ঞান লাভ করেছে।  এ সময়   বিজ্ঞান জাদুঘরের  সিনিয়র কিউরেটর সুকল্যাণ ব্যাচচরসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ  উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury