1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:১০ অপরাহ্ন

পেঁয়াজের দাম স্বাভাবিক রাখার চেষ্টা করা হবে : বাণিজ্যমন্ত্রী

  • প্রকাশের সময় : শনিবার, ২০ মে, ২০২৩
  • ১৩২ বার দেখা হয়েছে

নিউজ ডেস্ক:

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, পেঁয়াজের দাম আবারও বেড়ে গেছে বলে আমি জেনেছি। কৃষি মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে দাম স্বাভাবিক রাখার চেষ্টা করা হবে।

শনিবার (২০ মে) সকালে রংপুরে দুই দিনের সফরে এসে নগরীর শালবন সেন্ট্রাল রোডের নিজ বাসায় সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন তিনি।

এসময়, সরকার নির্ধারিত দাম বাস্তবায়নের চেষ্টা করছে বলেও জানান মন্ত্রী। দাম না কমলে দু-এক দিনের মধ্যে সরকার পেঁয়াজ আমদানি করবে বলেও জানান তিনি।

মন্ত্রী বলেন, বারবার বলে আসছি দু-এক দিনের মধ্যে দাম না কমলে পেঁয়াজ আমদানি করবে সরকার। এর পরও প্রতিদিন পেঁয়াজের দাম বাড়ছে। আমি ঢাকায় গিয়ে কৃষি মন্ত্রণালয়ের সঙ্গে বসে এই বিষয় নিয়ে কথা বলব।

কাঁচাবাজার নিয়ন্ত্রণ প্রসঙ্গে টিপু মুনশি বলেন, এটি আমার দায়িত্বে নেই। কাঁচাবাজারের সব কিছু আমরা নিয়ন্ত্রণ করি না। এসময় জিনিসপত্রের দাম বৃদ্ধির কারণ হিসেবে মন্ত্রী বলেন, ডলারের দাম বাড়ায় আমদানীকৃত পণ্যের দাম কিছুটা বেড়েছে। তবে বৈশ্বিক বিবেচনায় আমরা ভালো আছি।

বানিজ্যমন্ত্রী বলেন, শুধু পেঁয়াজ এবং চিনি নিয়ে একটু ঝামেলা হচ্ছে। সব বিষয়ে আলোচনা করা হচ্ছে। এটা দ্রুত নিয়ন্ত্রণে আসবে। চিনির দাম বৈশ্বিকভাবে ওঠা-নামা করায় তার সুযোগ নিচ্ছে অসাধু ব্যবসায়ীরা। তবে সরকার নির্ধারিত দাম বাস্তবায়নের চেষ্টা করছে।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য হোসনে আরা লুৎফা ডালিয়া, রংপুর মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেন ও রংপুরের কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোন্তাসের বিল্লাহ এবং স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury