1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:৫৪ অপরাহ্ন

বাংলাদেশের গোলাম সারওয়ার সার্কের মহাসচিব হলেন

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩
  • ২১৫ বার দেখা হয়েছে

কূটনৈতিক প্রতিবেদক:

পেশাদার কূটনীতিক গোলাম সারওয়ারকে দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থার (সার্ক) মহাসচিব নিযুক্ত করা হয়েছে। তিনি তৃতীয় বাংলাদেশি হিসেবে সার্কের মহাসচিবের দায়িত্ব পেলেন।

বৃহস্পতিবার (১৩ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয় এক বার্তায় এ তথ্য জানিয়েছে।

গোলাম সারওয়ার সার্কের ১৫তম মহাসচিব হিসেবে দায়িত্ব পেলেন। তিনি বর্তমানে মালয়েশিয়ায় বাংলাদেশের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি ওমানে বাংলাদেশের রাষ্ট্রদূত ছিলেন। ১৯৯১ সালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেন বিসিএস দশম ব্যাচের এই কর্মকর্তা।

গোলাম সারওয়ার সুইডেনেও বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া, তিনি জেদ্দা, ওয়াশিংটন ডিসি, কাঠমাণ্ডু, কুয়ালালামপুর ও ইয়াঙ্গুনে বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

নোয়াখালীর সন্তান গোলাম সারওয়ার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞানে স্নাতকোত্তর করেন। এছাড়া, তিনি ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএবি) অধীনে একটি শীর্ষস্থানীয় চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস এবং ম্যানেজমেন্ট কনসালট্যান্ট ফার্মের সঙ্গে আর্টিকেল স্টুডেন্টশিপ সম্পন্ন করেন। গোলাম সারওয়ার দুই সন্তানের জনক।

দক্ষিণ এশিয়ার সাতটি দেশের মধ্যে শান্তিপূর্ণ সহাবস্থান এবং নিজেদের মধ্যে সামাজিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক সহযোগিতা বাড়ানোর দর্শন নিয়ে ১৯৮৫ সালে যাত্রা শুরু করে সার্ক।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury