1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন

শিশুদের মনে মুক্তিযুদ্ধের চেতনা জাগ্রত করতে মানিকগঞ্জে বিশেষ ক্লাস শুরু

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩
  • ২০৫ বার দেখা হয়েছে

দীপক সূত্রধর,
শিশুদের মনে মুক্তিযুদ্ধের বিকাশ ঘটাতে কোমলমতি শিশু শিক্ষার্থীদের নিয়ে মানিকগঞ্জে শুরু হয়েছে বিশেষ ক্লাস। এবং এই ক্লাসে শিক্ষক হিসেবে অংশগ্রহণ করছেন বীর মুক্তিযোদ্ধাবৃন্দ।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সকালে জেলা মুক্তিযুদ্ধ কমপ্লেক্স ভবনের মুক্তিযুদ্ধ জাদুঘরে জেলা প্রশাসক রেহেনা আকতারের নির্দেশনা অনুযায়ী “শিশু মনে মুক্তিযুদ্ধ” একটি ব্যানারে অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী অফিসার জ্যোতিশ্বর পাল এবং সদর উপজেলা সমাজসেবা অফিসার রুশিয়া আক্তারের সঞ্চালনায় জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার মোঃ হেলাল উদ্দিন, জাগীর ইউনিয়ন কমান্ডার মোঃ আব্দুল কুদ্দুস, বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান, শংকর নাথ ঘোষ,প্রকাশ চন্দ্র গুন ও এমদাদ হোসেন শিশুদের মাঝে মুক্তিযুদ্ধের কথা তুলে ধরেন।

এসময় অন্যান্যদের মধ্যে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এ্যাড. আবু বক্কর সিদ্দিক খান তুষার সহ সরকারি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বক্তব্যে সদর উপজেলা নির্বাহী অফিসার জ্যোতিশ্বর পাল বলেন, মুক্তিযুদ্ধের চেতনা কোমলমতি শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দেবার উদ্দেশ্যেই জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী বিভিন্ন প্রাইমারি স্কুল থেকে তাদের নিয়ে এসে মুক্তিযুদ্ধ সম্পর্কে অবগত করার জন্য এই প্রোগ্রামের আয়োজন করা হয়েছে।শিক্ষার্থীদের মধ্যে দেশপ্রেম জাগ্রত করা এবং দেশের ইতিহাস ও ঐতিহ্যকে তুলে ধরার উদ্দেশ্যেই এই প্রোগ্রাম। সপ্তাহে প্রতি বৃহস্পতিবার বিভিন্ন স্কুল থেকে কোমলমতি শিক্ষার্থীদের নিয়ে এই ক্লাস চলমান থাকবে বলে জানান তিনি।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury