1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:২৪ অপরাহ্ন

জোড়া সেঞ্চুরির চাপায় সিরিজ খোয়ালো বাংলাদেশ

  • প্রকাশের সময় : রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩
  • ৬৭ বার দেখা হয়েছে

এই ম্যাচে বাংলাদেশ নারী দলের সামনে সুযোগ ছিল ইতিহাসের পুনরাবৃত্তি করার। কিন্তু পারলো না নিগার সুলতানা জ্যোতির দল। সিরিজ নির্ধারণী শেষ ও তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশকে ২১৬ রানের বিশাল ব্যবধানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিলো স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

শনিবার (২৩ ডিসেম্বর) বেনোনিতে টস জিতে ব্যাট করতে নেমে লরা উলভার্ট ও তাজমিন ব্রিটসের জোড়া সেঞ্চুরিতে ভর করে ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩১৬ রানের পাহাড় গড়ে স্বাগতিকরা। রান তাড়ায় নেমে লক্ষ্যের ধারে কাছে যেতে পারল না বাংলাদেশ। ৩১.১ ওভারে ১০০ রানেই গুটিয়ে যায় বাঘিনীরা।

ব্যাট করতে নেমে উলভার্ট ও ব্রিটস উদ্বোধনী জুটিতে যোগ করেন ২৫৩ বলে ২৪৩ রান। পঞ্চম সেঞ্চুরি করার পথে ১৩৪ বলে ১ ছক্কা ও ১৩ চারে ১২৬ রান করেন উলভার্ট। ১২৪ বলে দুই ছক্কা ও আট চারে ১১৮ রান করার পথে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন ব্রিটস।

দুই ওপেনারের ভীতের ওপর দাঁড়িয়ে ঝড় তোলেন সুনে লিস ও আনেকে বশ। ১৭ বলে ৬ চারে ৩৪ রান করেন লিস। ১৯ বলে ২৮ রানে অপরাজিত থাকেন বশ।

রান তাড়ায় নেমে শুরু থেকেই আসা-যাওয়ার মিছিলে যোগ দেন বাংলাদেশের ব্যাটাররা। প্রথম চার ব্যাটারের কেউ যেতে পারেননি দুই অঙ্কে। শামিমা সুলতানা, ফারজানা হক, মুর্শিদা খাতুন ও নিগারের দ্রুত বিদায়ে অনেকটাই নিশ্চিত হয়ে যায় বড় পরাজয়। কেবল খানিকটা লড়াই করেন রিতু মনি। ৬৭ বলে করেন ৩৩ রান তিনি।

১০ রানে ৩ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার সফলতম বোলার ন্যাডাইন ডি ক্লার্ক। আয়াবঙ্গা খাকা ৩ উইকেট নেন ১৫ রানে।

সংক্ষিপ্ত স্কোর:
দক্ষিণ আফ্রিকা: ৫০ ওভারে ৩১৬/৪ (উলভার্ট ১২৬, ব্রিটস ১১৮)
বাংলাদেশ: ৩১.১ ওভারে ১০০ (রিতু ৩৩, ফাহিমা ১৫)
ফল: দক্ষিণ আফ্রিকা ২১৬ রানে জয়ী
সিরিজ: ৩ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে জয়ী দক্ষিণ আফ্রিকা
প্লেয়ার অব দা ম্যাচ: তাজমিন ব্রিটস।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury