1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:০৪ অপরাহ্ন

গাজায় ইসরায়েলি হামলা চলছেই, নিহতের সংখ্যা ২২ হাজার ছুঁইছুঁই

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২ জানুয়ারী, ২০২৪
  • ৭৭ বার দেখা হয়েছে

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। দেশটির বর্বর আগ্রাসনে গত ২৪ ঘণ্টায় ভূখণ্ডটিতে ১৫৬ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২৫৬ জন।

এর মধ্যে দিয়ে গত ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২১ হাজার ৯৭৮ জনে দাঁড়িয়েছে। আর আহতের মোট সংখ্যা পৌঁছেছে ৫৬ হাজার ৬৯৭ জনে। সোমবার (১ জানুয়ারি) গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কুদরা এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ইসরায়েলি হামলায় ৩২৬ জন চিকিৎসাকর্মী নিহত হয়েছেন। গাজা উপত্যকার ৩৫টি হাসপাতালের মধ্যে ৩০টি বন্ধ হয়ে গেছে।

আল-কুদরা গাজা উপত্যকায় স্বাস্থ্যসেবা ব্যবস্থা এবং এর কর্মীদের রক্ষা করার জন্য আন্তর্জাতিক সংস্থাগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি জানান, তার মন্ত্রণালয় ফিলিস্তিনি ছিটমহলের স্বাস্থ্য কেন্দ্রগুলো পুনরায় চালু করার বিষয়ে জাতিসংঘের সংস্থাগুলোর সঙ্গে আলোচনা করছে।

ফিলিস্তিনের গাজা উপত্যকা নিয়ন্ত্রণকারী গোষ্ঠী হামাসের সঙ্গে প্রায় তিন মাস ধরে যুদ্ধ করছে ইসরায়েলের সামরিক বাহিনী। দীর্ঘ এ যুদ্ধে গাজার অধিকাংশ এলাকাকে প্রায় ধ্বংসস্তুপে পরিণত করেছে ইসরায়েল।

হাজার হাজার বেসামরিক ফিলিস্তিনি নিহত হওয়ার ঘটনায় যুদ্ধবিরতির জন্য আন্তর্জাতিক চাপ বৃদ্ধি পাচ্ছে। তবে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, গাজার যুদ্ধ আরও অনেক মাস ধরে চলবে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury