1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:০৯ পূর্বাহ্ন

দুই যুগ পর চেলসিকে লজ্জায় ডুবালো নিচু সারির দল

  • প্রকাশের সময় : বুধবার, ১০ জানুয়ারী, ২০২৪
  • ৫২ বার দেখা হয়েছে

সময়টা ভালো যাচ্ছে না ইংলিশ জায়ান্ট চেলসির। তাই বলে এমন খারাপ সময়ও চেলসি সমর্থকরা নিশ্চয়ই প্রত্যাশা করেনি। যেখানে ইংলিশ লিগের দ্বিতীয় সারির দলের কাছে হারতে হবে চেলসিকে। অবিশ্বাস্য হলেও সেটাই হয়েছে। লিগ কাপে চেলসিকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে দিয়েছে মিডলসবরো!

মঙ্গলবার (৯ জানুয়ারি) লিগ কাপ সেমিফাইনালের প্রথম লেগে মিডলসবরোর মাঠ রিভারসাইড পার্কে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় স্বাগতিকরা। ৩৭ মিনিটে গোল করে দলকে এগিয়ে রাখেন হেইডেন হ্যাকনি। বাকি কাজটা করেন মিডলসবরো গোলকিপার টম গ্লোভার। চেলসির বেশ কিছু আক্রমণ রুখে দেন এই অস্ট্রেলিয়ান।

বিপরীতে সুযোগ মিসের পসরা সাজিয়ে বসেছিল চেলসি। প্রথমার্ধে গোলের দারুণ দুটি সুযোগ নষ্ট করেন কোল পালমার। দুই অর্ধ মিলিয়ে মোট ১৮ বার গোলের সুযোগ হেলায় হারায় মরিসিও পচেত্তিনোর শিষ্যরা। তাতে আর ম্যাচে ফেরা হলো না ব্লুজদের।

এ নিয়ে লিগ কাপে দীর্ঘ ২৪ বছর পর কোনো নিচু সারির দলের বিপক্ষে হারলো চেলসি। এই প্রতি্যোগিতায় সবশেষ ১৯৯৯ সালে হাডার্সফিল্ডের বিপক্ষে হেরেছিল ‘ব্লুজ’রা। আর সব প্রতিযোগিতা মিলিয়ে ২০১৫ সালের পর নিচু সারির লিগের দলের কাছে চেলসির এটি প্রথম হার।

এই হারের পর চেলসি বস পচেত্তিনো নিজেদের ভুল স্বীকার করে বলেছেন, ‘আমরা প্রথমার্ধে কিছু ভুল করেছি, গোলের সুযোগ করে দিয়েছি। তারা আক্রমণাত্মক হয়ে ওঠার পর নিজেদের রক্ষণ শক্ত করে রাখায় ভাঙা সম্ভব হয়নি। তবে এখনো হাতে ৯০ মিনিট আছে (ফিরতি লেগ)’

২৩ জানুয়ারি স্টামফোর্ড ব্রিজে ফিরতি লেগ মুখোমুখি হবে দুই দল। সেই ম্যাচে জয়ের আশা নিয়েই মাঠে নামবে চেলসি। এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগেও চেলসির অবস্থা বেশ বাজে। ভালো করতে পারছে না বিগ বাজেটের দলটি। ২০ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে টেবিলে দশম স্থানে আছে পচেত্তিনোর দল।

 

/মহিদ

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury