1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন

মানিকগঞ্জে দামী ব্র্যান্ডের নামে প্রতারণা করে নিম্নমানের চিনি বিক্রি করায় ব্যবসায়ীকে আড়াই লাখ টাকা জরিমানা

  • প্রকাশের সময় : শুক্রবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৩ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

মানিকগঞ্জে ‘তীর’ ও ‘ফ্রেশ’ ব্র্যান্ডের নামে তৈরি বস্তায় ভরে নিম্নমানের চিনি বিক্রির অপরাধে  এক ব্যবসায়ীকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আজ শুক্রবার (১৬ ফেব্রুয়ারি)  বিকেল সাড়ে ৩টায় মানিকগঞ্জ দুধবাজারে অভিযান চালিয়ে এই জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের  সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল।

আসাদুজ্জামান রুমেল বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মেসার্স আল মাসুদ জেনারেল স্টোরের মালিক মো. মাসুদ খানের গুদামে তীর ব্র্যান্ডের নামে ৪৩৪ বস্তা এবং ফ্রেশ ব্র্যান্ডের নামে ৬৬ বস্তা চিনি পাওয়া যায়।’

তিনি বলেন, ‘পরীক্ষা করে দেখা গেছে, প্রতি বস্তায় ৫০ কেজি হিসেবে সেখানকার ২৫ টন চিনিই নিম্নমানের। এগুলো রমজানে বেশি দামে বিক্রির উদ্দেশ্যে তীর ও ফ্রেশ ব্র্যান্ডের বস্তায় ভরা হয়েছে। এটা ভোক্তাদের সঙ্গে প্রতারণা।’ অভিযানকালে ওই ব্যবসায়ী অপরাধ স্বীকার করায় এবং ভবিষ্যতে এমন অপরাধ না করার শর্তে তাকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়েছে বলে জানান রুমেল।

জব্দকৃত ২৫ টন চিনি ১২৮ টাকা কেজি দরে বিক্রি করে এর হিসাব ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কার্যালয়ে জমা দেওয়ার নির্দেশনাও দেওয়া হয়েছে ওই ব্যবসায়ীকে।

রুমেল বলেন, ‘রশিদ অনুযায়ী, রমজানে বিক্রির জন্য টাঙ্গাইলের কালিহাতি উপজেলার এলেঙ্গা বাজারের মেসার্স মাহবুব ট্রেডার্স থেকে গত ১৫ ফেব্রুয়ারি এই চিনি কেনা হয়েছে। এই অপরাধের সঙ্গে জড়িত থাকায় মেসার্স মাহবুব ট্রেডার্সের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

এসময় আরোও উপস্থিত ছিলেন ক্যাবের জেলা শাখার সাধারণ সম্পাদক এ,বিএম সামছুন্নবি তুলিপ, সাংবাদিক ও আইনশৃঙখলা বাহিনীর সদস্যরা।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury