1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন

মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদ ভোটেথাকছেনই সাবেক স্বাস্থ্যমন্ত্রীর ফুফাতো ভাই ইসরাফিল

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
  • ২২ বার দেখা হয়েছে


স্টাফ রিপোর্টার :
অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও প্রভাবমুক্ত নির্বাচন আয়োজনের স্বার্থে দলীয় এমপি ও মন্ত্রীদের পরিবারের সদস্য কিংবা নিকটাত্মীয়দের উপজেলা নির্বাচনে প্রার্থী না হওয়ার জন্য আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়। এমনকি যারা এরই মধ্যে প্রার্থী হয়েছেন তাদেরও সরে দাঁড়াতে বলা হয়েছে।
কিন্তু দলীয় সিদ্ধান্ত না মেনে মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয়বারের মতো নির্বাচনের কথা জানিয়েছেন বর্তমান সদর উপজেলা চেয়ারম্যান মো. ইসরাফিল হোসেন।

জানা গেছে, ইসরাফিল হোসেন মানিকগঞ্জ-৩ (মানিকগঞ্জ সদর এবং সাটুরিয়া উপজেলা) আসনের এমপি এবং সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক স্বপনের আপন ফুপাতো ভাই ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি। গত দুই দফায় তিনি দলীয় প্রতীক (নৌকা মার্কা) নিয়ে মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। আসন্ন ষষ্ঠ ধাপের নির্বাচনে তিনি তৃতীয়বারের মতো মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদ থেকে নির্বাচন করবেন বলে সাফ জানিয়ে দিয়েছেন।

এ বিষয়ে সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মো. ইসরাফিল হোসেন বলেন, আমি নির্বাচন করব। কারণ উপজেলা নির্বাচনে দল বিভিন্ন ক্যাটাগরিতে সিদ্বান্ত নিয়েছে, আমি সেই ক্যাটাগরিতে পড়ি না। সুতরাং আমার ক্ষেত্রে দলীয় সিদ্বান্তের প্রভাব পরবে না এবং নির্বাচনে কোনো বাঁধার সৃষ্টি হবে না। আমি নির্বাচন না করলে আমাদের তৃণমূলে বিভেদ ও বিশৃঙ্খলা বাড়বে।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের কার্যকরী পরিষদের সদস্য ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট দীপক কুমার ঘোষ বলেন, যারা নির্বাচনে অংশগ্রহণ করবেন, তাদের প্রত্যেককে দলীয় সিদ্বান্ত মেনে নেওয়া উচিত। আর যদি কেউ দলীয় সিদ্বান্ত অমান্য করে তাহলে দলীয় সিদ্বান্ত অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা উচিত।

এ বিষয়ে নির্বাচন কমিশনের কমিশনার মো. আলমগীর বলেন, এমপি ও মন্ত্রীদের স্বজনরা নির্বাচন করতে পারবেন না এটা দলীয় বিষয়, নির্বাচন কমিশনের বিষয় নয়।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury