1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:১২ অপরাহ্ন

কোচ সেতিয়েনকে বরখাস্ত করলো বার্সেলোনা

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০
  • ৩৬১ বার দেখা হয়েছে

অবধারিতই ছিল বিষয়টা। বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলের লজ্জাজনক পরাজয়ের পর যে প্রথম কোপটা কোচ সিসে সেতিয়েনের ওপর দিয়ে যাবে, সেটা ধরেই নিয়েছিল সবাই। এমনকি কোচ সেতিয়েনও জানিয়েছিলেন, এমনটা হতেই পারে। শেষ পর্যন্ত কঠিন সিদ্ধান্তটা নিয়েই নিলো বার্সেলোনা। বায়ার্নের কাছে ঐতিহাসিক লজ্জা পাওয়ার পর আজ কোচ সেতিয়েনকে আনুষ্ঠানিকভাবেই বরখাস্ত করলো কাতালান ক্লাবটি।

কোচের দায়িত্ব নেয়ার পর মাত্র ৭ মাস টিকলো তার চাকরির মেয়াদ। শেষ পর্যন্ত চরম লজ্জা মাথায় পেতে নিয়েই বার্সা ছাড়তে বাধ্য হচ্ছেন তিনি। গত জানুয়ারিতে আর্নেস্তো ভালভার্দেকে বিদায় করে দিয়ে সেতিয়েনকে কোচ হিসেবে দায়িত্ব দেয় বার্সা।

কিন্তু এরই মধ্যে একের পর এক বাজে ফল তো রয়েছেই, সঙ্গে ড্রেসিংরুমে গ্রুপিং তৈরি হওয়াটা ঠেকাতে না পারার কারণেই আজ বার্সার এমন দুর্দশা। এসবের জন্যই দায়ী করা হচ্ছে সেতিয়েনকেই। তাকে বরখাস্ত করার পেছনেও এটা একটা বড় কারণ।

দীর্ঘ বেশ কয়েকবছর পর এই প্রথম কোনো একটা মৌসুম বার্সা শেষ করলো কোনো শিরোপা ছাড়াই। লা লিগা হারিয়েছে তারা রিয়াল মাদ্রিদের কাছে। কোপা ডেল রে হারিয়েছে অ্যাথলেটিক ক্লাবের কাছে। বায়ার্নের কাছে ৮-২ গোলের লজ্জা নিয়ে বিদায় নিয়েছে চ্যাম্পিয়ন্স লিগ থেকে। সুতরাং, কোচ সেতিয়েনের তো থাকার আর কোনো যুক্তিই নেই।

বার্সেলোনার পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়,‘বোর্ড ডিরেক্টররা একমত হয়েছেন যে, কোচ সিসে সেতিয়েনকে আর প্রধান কোচের ভূমিকায় রাখা হবে না। সিনিয়র দলের জন্য যে বিশাল পরিকল্পনা রয়েছে, তারই অংশ হিসেবে প্রথম সিদ্ধান্ত নেয়া হয়েছে কোচ সেতিয়েনকে বিদায় জানানোর।’

বার্সার সঙ্গে সেতিয়েনের যে চুক্তি, তাতে এখনও আরও এক বছর বাকি রয়েছে তার। কিন্তু বরখাস্তের সঙ্গে সঙ্গে চুক্তিও বাতিল হয়ে গেছে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury