1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জে স্বেচ্ছাসেবী সংগঠন ক্লিন সিটির উদ্যোগেপরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম সিংগাইর ঘোনাপাড়া ঈদগাহ কবরস্থান কমিটিরি দুর্নীতিরপ্রতিবাদে মানববন্ধন, পুলিশের বাধায় পন্ডু মানিকগঞ্জে আয়েশা সিদ্দিকা মহিলা মাদ্রাসায়বান্ধবীদের সাথে খেলাধুলার সময় পা-পিছলে ছাদথেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু পাকিস্তানের উপ-প্রধানমন্ত্রী হলেন ইসহাক দার বিচার শুরুর বিষয়ে আদেশ আজ বিয়ের দাবিতে ছাত্রলীগ নেতার বাড়িতে টিকটকার তরুণী আল্লুর পারিশ্রমিক ১৯৭ কোটি টাকা! দিনাজপুরে ভোট শেষে ২ প্রার্থীর সমর্থকদের উত্তেজনা, গুলিতে নিহত ১ বাবা-মায়ের নিয়মিত ঝগড়া থামাতে থানায় ৬ বছরের শিশু প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আজ দেশে ফিরছেন

রমজান জুড়ে এতিম ও মাদরাসা শিক্ষার্থীদের জন্য ইফতারের আয়োজন করছে দিশারী পরিবার

  • প্রকাশের সময় : বুধবার, ৩ এপ্রিল, ২০২৪
  • ৯৬ বার দেখা হয়েছে

দেওয়ান সাদমান সাওন, স্টাফ রিপোর্টার:

দিশারী স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন এর পক্ষ থেকে পবিত্র রমজান মাস উপলক্ষে এতিম ও মাদরাসা শিক্ষার্থীদের জন্য নিয়মিত বিনামূল্যে ইফতারের ব্যবস্থা করা হচ্ছে।
মানিকগঞ্জ জেলা সদর ছাড়াও জেলার বিভিন্ন উপজেলার বিভিন্ন এলাকায় এতিম, দুস্থ ও মাদরাসা শিক্ষার্থীদের সাথে একসাথে ইফতার করছে দিশারী স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।

সম্পূর্ন বিনামূল্যে ইফতার করানোর এই মহতি কার্যক্রমে দিশারী স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা এতিম,দুস্থ ও মাদরাসা শিক্ষার্থীদের সাথে একত্রে বসে ইফতার করছে, যার কারনে তারা বিনামূল্যে ইফতার করানোর এই কর্মসূচির নাম দিয়েছে “একসাথে ইফতার ২০২৪”।
সরেজমিনে দেখা যায় প্রায় প্রতিদিনই দিশারী পরিবারের একটি স্বেচ্ছাসেবক টিম দুপুরের পরপরই ইফতার সামগ্রী ক্রয় ও প্যাকেটিং শেষ করে বাইক নিয়ে ছুটে চলে জেলার বিভিন্ন এলাকার এতিমখানা ও মাদরাসায়। এতিমখানা ও মাদরাসায় গিয়ে সংগঠনের সদস্যরা নিজ হাতে প্লেটে ইফতার সাজিয়ে প্লেটগুলো পরিবেশন করে মাদরাসা শিক্ষার্থী, শিক্ষক ও মাদরাসার সাথে সংশ্লিষ্ট বিভিন্ন শ্রেনী পেশাী মানুষের সামনে, তারপর একসাথে ইফতার করে সংগঠনটির সদস্যরা।

দিশারী পরিবারের একসাথে ইফতার কার্যক্রম সম্পর্কে জানতে চাইলে সংগঠনটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ স্বপন মিয়া বলেন:” আমরা প্রতিবছর দিশারী স্কুলের শিশুদের নিয়ে ইফতার মাহফিলের আয়োজন করে থাকি।এবার একটু ভিন্ন আঙ্গিকে মানিকগঞ্জ জেলার দূর দূরান্তে অবস্থিত তুলনামূলক অবহেলিত এতিমখানা ও মাদরাসার শিক্ষার্থীদের আমরা ইফতার করাচ্ছি। রমজানজুড়ে এই মহৎ কাজে সর্বদা সহযোগিতা করে আমাদের সংগঠনের স্বেচ্ছাসেবক সদস্যরা। আমরা ইতিমধ্যে মানিকগঞ্জ জেলার ৫ টি উপজেলার বিভিন্ন এতিমখানা ও মাদরাসায় একসাথে ইফতার কার্যক্রম সম্পূর্ণ করেছি, সামনের দিনগুলোতে আমরা সকল উপজেলার বিভিন্ন এতিমখানা ও মাদরাসা কভার করার করতে পারবো ইনশাল্লাহ”।
একসাথে ইফতার ২৪ এর আর্থিক উৎস সম্পর্কে জানতে চাইলে সংগঠনটির সহ প্রতিষ্ঠাতা ও সভাপতি হাসান শিকদার জানায়,” দিশারী পরিবারের সদস্যরা নিজেদের টাকা দিয়ে প্রথম দিকে একসাথে ইফতার কর্মসূচির আয়োজন করলেও বর্তমানে সংগঠনের উপদেষ্টা ও শুভাকাঙ্ক্ষীরাও সহযোগীতা করছে, দিন দিন রমজান যত শেষের দিকে আসছে মানুষের সারা আরও বেশি পাচ্ছি এবং আমরা আশা করছি আগামী বছর আমরা আরও বিস্তৃত আকারে একসাথে ইফতার কর্মসূচিটি বাস্তবায়ন করতে সক্ষম হবো ইনশাল্লাহ “।

দিশারী পরিবারের একসাথে ইফতার কার্যক্রম সম্পর্কে দিশারীর উপদেষ্টা ও মানিকগঞ্জ জেলা সুশাসনের জন্য নাগরিক (সুজন) সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাস বলেন:” সমাজের পিছিয়ে পড়া বা অবহেলিত জনগোষ্ঠীর জন্য দিশারী পরিবার সব সময়ই কাজ করে আসছে তারই ধারাবাহিকতায় এবার তাদের একসাথে ইফতার কার্যক্রম বেশ সাড়া জাগিয়েছে,সমাজের বিত্তবানদের উচিত এমন ভালো কাজের সাথে সব সময় সম্পৃক্ত থাকা।”
উল্লেখ্য, মানিকগঞ্জের বিভিন্ন এলাকা ছাড়াও ঢাকার বিভিন্ন এলাকায় এবছর দিশারীর এমন আয়োজন চলমান থাকবে বলে জানায় সংগঠনটির সদস্যরা।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury