1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১৬ অপরাহ্ন

১২ এপ্রিল শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ

  • প্রকাশের সময় : রবিবার, ৭ মার্চ, ২০২১
  • ৩৭৮ বার দেখা হয়েছে
শ্রীলঙ্কায় বাংলাদেশ জিতেছিল শততম টেস্ট

সবকিছু ঠিকঠাক থাকলে ১২ এপ্রিল শ্রীলঙ্কায় উড়াল দেবে জাতীয় ক্রিকেট দল। দ্বীপরাষ্ট্রে বাংলাদেশ খেলবে টেস্ট চ্যাম্পিয়নশিপের স্থগিত হওয়া দুই টেস্ট।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী রোববার জানিয়েছেন, শ্রীলঙ্কায় একই ভেন্যুতে দুইটি টেস্ট ম্যাচ হবে। মিরপুরে তিনি বলেন,‘দুইটা টেস্ট এক জায়গায় হবে। বাংলাদেশ দল কলম্বোতে থাকবে। সবকিছু ঠিক থাকলে বাংলাদেশ দল আগামী ১২ এপ্রিল শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে। প্রাথমিকভাবে ৬-৭ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে, অন্যান্য প্রটোকল যে সব আছে এসবরে মধ্যেই বাংলাদেশ দল থাকবে।

ভেন্যুর নাম ঘোষণা না করলেও জানা গেছে, গলে হতে পারে দুই টেস্ট। সাগর পাড়ের স্টেডিয়ামে ইংল্যান্ড ও শ্রীলঙ্কা জানুয়ারিতে দুই টেস্ট খেলেছিল। মূলত করোনা মহামাহীর সময়ে ভ্রমণ জটিলতা এড়াতে এক ভেন্যুতে ম্যাচ আয়োজন করে স্বাগতিক দল। ভারত ও ইংল্যান্ডের চার টেস্ট হয়েছে দুই ভেন্যুতে। চার ম্যাচ সিরিজের প্রথম দুইটি টেস্ট হয়েছে চেন্নাইয়ে। তৃতীয় ও চতুর্থ টেস্ট হয়েছে আহমেদাবাদে।

শ্রীলঙ্কায় পৌঁছে কোয়ারেন্টাইন পর্ব শেষে বাংলাদেশ প্রস্তুতির জন্য পর্যাপ্ত সুযোগ পাবে। অনুশীলনের পাশাপাশি নিজেদের মধ্যে দুইদিনের ম্যাচও খেলবে। এরপর ম্যাচ খেলতে নামবে। সূত্রের খবর, ২২ এপ্রিল মাঠে গড়াতে পারে প্রথম টেস্ট, দ্বিতীয় টেস্ট ৩০ এপ্রিল থেকে। সূচি নিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিশ্চিত করে কিছু বলেনি। তার ভাষ্য, ‘যেহেতু এটা ওদের হোম সিরিজ। ওরাই সূচি প্রকাশ করবে। আমরা এটা করতে পারি না।

এদিকে আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগের তিন ওয়ানডে খেলতে মে মাসে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা। বাংলাদেশ ক্রিকেট দল সফর করে আসার পর ১৫-২০ দিনের ফাঁকা সময় পাবে বলে ধারণা দিয়েছেন নিজাম উদ্দিন চৌধুরী। তিনি বলেন, ‘তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার জন্য শ্রীলঙ্কা ২০ মে বাংলাদেশে আসবে। ঈদের পরপরই সিরিজটি অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury