1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন

করোনা নিয়ে রাজনীতি না করে গঠনমূলক পরামর্শ দিন: কাদের

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
  • ৩১৭ বার দেখা হয়েছে
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (ফাইল ফটো)

স্টাফ রিপোর্টার:

করোনা নিয়ে রাজনীতি না করে সরকারকে গঠনমূলক পরামর্শ দিতে বিএনপিসহ সব দলের নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১৩ এপ্রিল) সড়ক ও জনপথ অধিদপ্তরে প্রকৌশলীদের সঙ্গে মতবিনিময় সভায় এ আহ্বান জানান তিনি। ওবায়দুল কাদের তার বাসভবন থেকে ভার্চুয়ালি সভায় যুক্ত হন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘রাজনীতি জনগণের জন্য। করোনা দল চেনে না। সবাই এ ভাইরাসের শিকার হতে পারে। সুতরাং, করোনা নিয়ে রাজনীতি না করে সরকারকে প্রয়োজনে গঠনমূলক পরামর্শ দিন।

করোনা মহামারি থেকে উত্তরণে সবাইকে জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এবং স্রষ্টার অপার কৃপায় নিশ্চয়ই আমরা সবাই এ সংকট কাটিয়ে উঠব, ইনশাআল্লাহ।

তিনি বলেন, ‘করোনা সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যা দিন দিন বাড়ছে। তাই, দেশের মানুষের সুরক্ষা তথা সংক্রমণ রোধে শেখ হাসিনা সরকার যে সর্বাত্মক লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে, তা আমাদের জীবনের সুরক্ষার স্বার্থেই।

শেখ হাসিনার সরকার রাজনৈতিক নিপীড়নে বিশ্বাসী নয়, দাবি করে সেতুমন্ত্রী বলেন, ‘সরকার সব দল ও মতের প্রতি শ্রদ্ধাশীল এবং মত প্রকাশের স্বাধীনতায় বিশ্বাসী।

সরকার বিএনপি নেতাকর্মীদের হেফাজতের মামলায় জড়িয়ে রাজনৈতিকভাবে হয়রানি করছে, বিএনপি নেতাদের এমন অভিযোগের জবাবে তিনি বলেন, ‘তাদের এ অভিযোগ গতানুগতিক এবং তা সত্য নয়।

ওবায়দুল কাদের বলেন, ‘হেফাজতে ইসলাম দেশব্যাপী যে তাণ্ডব চালিয়েছে এবং জনগণ তথা রাষ্ট্রীয় সম্পদে আগুন দিয়েছে, তা নিয়ে বিএনপি একটি শব্দও উচ্চারণ করেনি।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ভিডিও ফুটেজ দেখে ব্যবস্থা নিচ্ছে, উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘অপরাধী কোনো দলের হতে পারে না। ধর্ম কখনও সহিংসতা উস্কে দেয় না।

যারা ধর্মের নামে স্বার্থ হাসিলের নোংরা রাজনীতি করছে এবং সম্পদ নষ্ট করছে তাদের ভিডিও ফুটেজ দেখে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ধরা হচ্ছে বলেও জানান ওবায়দুল কাদের।

সরকার রাজনৈতিক প্রতিহিংসা নিয়ে বিএনপির নেতাকর্মীদের হয়রানি করছে, এমন অভিযোগ সত্যের অপলাপ বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বিএনপি নেতাদের উদ্দেশে বলেন, ‘মামলার আসামি এবং সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া নেতাকর্মীদের কোথায় হয়রানি করা হচ্ছে, তার তালিকা দিন। ঢালাও অভিযোগ না করে, স্পষ্ট প্রামাণ দিন।

বিএনপিকে সন্ত্রাস ও ষড়যন্ত্রের পথ বাদ দিয়ে জনকল্যাণমুখী ও ইতিবাচক রাজনীতির ধারায় ফিরে আসার আহ্বান জানিয়েছেন ওবায়দুল কাদের।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury