1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:১০ পূর্বাহ্ন

শিল্পী সমিতির নির্বাচনে একই প্যানেলে ডিপজল-মিশা

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৮ বার দেখা হয়েছে

আগামী ১৯ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৫ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন। নির্বাচনী মাঠে মুখোমুখি হতে যাচ্ছেন শিল্পীরা। এবারের নির্বাচনে প্রতি প্যানেলেই রদবদল হচ্ছে। এর মধ্যেই শোনা যাচ্ছে মনোয়ার হোসেন ডিপজল ও মিশা সওদাগর এবার এক হচ্ছে। আসন্ন নির্বাচনে একই প্যানেল থেকে প্রার্থী হচ্ছেন তারা। এই প্যানেলের সভাপতি প্রার্থী হচ্ছে মিশা সওদাগর আর ডিপজল হবেন সাধারণ সম্পাদক। শুধু তাই নয়, এই প্যানেলে জয় চৌধুরী থাকছেন সাংগঠনিক সম্পাদক হিসেবে।

অভিনেতা ডিপজল নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমরা নিজেদের মধ্যে আলাপ-আলোচনা করছি। এখনও সব কিছু চূড়ান্ত হয়নি। শিগগিরই প্যানেল গুছিয়ে আমরা সংবাদ সম্মেলনের আয়োজন করব।

শিল্পী সমিতির বর্তমান কমিটিতে সহ-সভাপতি পদে রয়েছেন ডিপজল। এর আগে, তিনি সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। আর সমিতিতে এর আগে টানা দুইবার সভাপতি নির্বাচিত হয়েছিলেন মিশা সওদাগর। গত নির্বাচনেও প্রার্থী হয়েছিলেন। তবে ভোটের মাঠে হেরে যান তিনি।

এদিকে বৃহস্পতিবার ফেসবুকে একটি ছবি পোস্ট করেন অভিনেতা মিশা সওদাগর। যেখানে দেখা গিয়েছে ডিপজল ও মিশা একে অন্যের হাত ধরে রেখেছেন আর ক্যাপশনে লিখেছেন, ভালোবাসায় জাত, কূল, ধর্ম, বর্ণ, ছোট বড় কোনো প্রভেদ নেই। তেমনি আমাদের শিল্পীদের মধ্যেও কোনো প্রভেদ নেই। আমরা সবাই শিল্পী। আমাদের দায়িত্ব হচ্ছে এদেশের চলচ্চিত্রকে সমৃদ্ধ করা।

মিশার এমন পোস্টের পর আরও পরিষ্কার হয়ে গিয়েছে যে এক হয়ে নির্বাচন করছেন ডিপজল-মিশা।

অন্যদিকে, বতর্মান সভাপতি ইলিয়াস কাঞ্চন এবার আর নির্বাচন করবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন। তাই সাধারণ সম্পাদক নিপুণ আক্তার এখন ব্যস্ত সভাপতির খোঁজে।

নিপুণ বলেন, নির্বাচন আসতে এখনো অনেক সময় বাকি। ইলিয়াস কাঞ্চন ভাই এবার নির্বাচন করবেন না। আসলে তাদের মতো গুণী শিল্পীরা নির্বাচনে আসতে চান না। গতবার আমরাই তাকে অনুরোধ করে নির্বাচনে এনেছি। এবারের নির্বাচন নিয়ে যখন কথা উঠেছে তখন কাঞ্চন ভাই নিজই বলেছেন, তিনি নির্বাচন করবেন না।

প্রসঙ্গত, এরই মধ্যে আসন্ন নির্বাচনের প্রধান কমিশনার ও আপিল বিভাগ চূড়ান্ত হয়েছে। এবারের নির্বাচনে প্রধান কমিশনার হিসেবে থাকছেন খোরশেদ আলম খসরু। তিন সদস্যর এই বোর্ডে অন্য দুই সদস্য হলেন এ জে রানা ও মোহাম্মদ নিশাদ। আপিল বিভাগে প্রধান হিসেবে রয়েছেন শামসুল আলম। তার সঙ্গে সহযোগী হিসেবে রয়েছেন ক্যামেরাম্যান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মজনু ও নির্মাতা সেলিম আজম।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury