1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৪৫ অপরাহ্ন

শিবালয়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর 

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ৩১৯ বার দেখা হয়েছে
মোঃ জাকারিয়া হোসেন, শিবালয়ঃ
মানিকগঞ্জের শিবালয়ে ঈদ-উল-ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার (২৬ এপ্রিল) শিবালয় উপজেলা পরিষদ মিলনায়তনে ৯ টি ভূমিহীন পরিবারের মাঝে এ উপহার হস্তান্তর করে উপজেলা প্রশাসন।
ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলো প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জমি ও ঘর পেয়ে অত্যন্ত আনন্দিত। তারা সকলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
এ বিষয়ে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার পেয়ে আনন্দিত দুখু মিয়া বলেন, আমার ঘরবাড়ি কিছুই ছিল না। অন্যের যায়গায় থাকতাম। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আমাদের জমি ও ঘর দিয়েছেন। আমি সারাজীবন কৃতজ্ঞ থাকবো। আমি শেখ হাসিনার জন্য দোয়া করি আল্লাহ্ যেন তাকে বারবার নির্বাচিত করে জনগণের জন্য কাজ করার সুযোগ দেন।
শিবালয় উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোঃ জাহিদুর রহমান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আজকে পুরো বাংলাদেশে ৩২,৯০৪ টি ঘর উদ্বোধনের অংশ হিসেবে গৃহহীন পরিবারের নিকট ঘর হস্তান্তর করেছি। মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া উপহার আজকে গৃহহীন ও ভূমিহীনদের দিতে পেরে আমরা খুবই আনন্দিত। এখানে উপস্থিত জনপ্রতিনিধিদের থেকে আমরা জানতে পেরেছি যারা ঘর পেয়েছেন তারা খুবই আনন্দিত এবং তাদের জীবনযাত্রার মান উন্নয়ন হয়েছে।
শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু বলেন, জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ইচ্ছে ছিল ভূমিহীন ও গৃহহীনদের গৃহ নির্মাণ করে দেওয়া। জাতিরপিতা যেটা করে যেতে পারেননি তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সেটা করে যাচ্ছেন। আমরা খুবই আনন্দিত দেশরত্ন শেখ হাসিনার উপহার ভূমিহীনদের মাঝে দিতে পেরে। প্রশাসনের কর্মকর্তারা নিরলসভাবে কাজ করে এই প্রকল্প বাস্তবায়ন করেছেন। আজকে আমরা গৃহহীনদের হাতে দলিল তুলে দিলাম।
মানিকগঞ্জ জেলা প্রশাসক (অতিরিক্ত) শুকলা সরকার বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য উপহার ভূমিহীন ও গৃহহীনদের জন্য আজকে সারা দেশব্যাপী ঘর দেওয়া হচ্ছে। সেই ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য শিবালয় উপজেলায় ৯ টি পরিবারকে দেওয়া হচ্ছে। শিবালয় সহ জেলার প্রতিটি উপজেলায় যাচাই বাছাই করে ঘর দেওয়া হচ্ছে। যারা প্রকৃত ভূমিহীন তাদের মাঝে ভূমি সহ ঘর হস্তান্তর করা হয়েছে।
এছাড়াও শিবালয় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল কুদ্দুস, সহকারী কমিশনার (ভূমি) মাহাবুবুল ইসলাম সহ ইউপি চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, আশ্রয়ন প্রকল্প-২ এর কর্মসূচি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ৩য় পর্যায়ে সারাদেশে ৩২,৯০৪ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ সেমিপাকা একক গৃহ প্রদান করা হয়েছে। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury