1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন

মানিকগঞ্জের সিংগাইরে জেলা প্রশাসক এস এম ফেরদৌসের নির্দেশনায় সরকারি সম্পত্তি রক্ষা করলেন উপজেলা প্রশসন

  • প্রকাশের সময় : বুধবার, ৭ অক্টোবর, ২০২০
  • ৪৫৩ বার দেখা হয়েছে

সিংগাইর প্রতিনিধি :

মানিকগঞ্জের সিংগাইরে জেলা প্রশাসক এসএম ফেরদৌস এর নির্দেশনায় সরকারি সম্পত্তি ভূমিদস্যূদের হাত থেকে রক্ষা করে লীজপ্রাপ্তদের বুঝিয়ে দিলেন উপজেলা প্রশাসন। মঙ্গলবার (৬ অক্টোবর) বিকাল ৪ টা থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মেহের নিগার সুলতানা।

উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়, উপজেলার রিফাইতপুর মৌজার ১৫১ নং খতিয়ানে ১৩০২ নং দাগের ৩৪ শতাংশ জমি “ক” তফসিলভুক্ত অর্পিত সম্পত্তি ভিপি লীজ কেস নং-৩৩৮/সিং/৭৯ সমস্ত খাজনা পরিশোধ করে সায়েস্তা ইউনিয়নের শ্যামনগর গ্রামের আব্দুল গং চল্লিশ বছর যাবৎ ভোগদখল করে আসছে। এর মধ্যে জনৈক ভূমিদস্যু সোরহাব মল্লিক জাল দলিল সৃজন করে বর্ণিত সম্পত্তি গ্রাস করার চেষ্টা করে। তারই প্রেক্ষিতে মঙ্গলবার বিকাল ৪ টার দিকে বর্ণিত সম্পত্তির সীমানা নিধারণ ও সাইনবোর্ড স্থাপন এলাকাবাসীকে এ ভূমি সম্পর্কে অবহিত করাসহ ভূমিদস্যু সোহরাব হোসেন যেন এ সরকারি সম্পত্তির প্রতি দৃষ্টি না দেয় তাকে সর্তক করে দেয়া হয়েছে। অপরদিকে রিফাইতপুর মৌজার এসএ ১নং খতিয়ানভুক্ত ১২১১ নং দাগে ১.১১ একর পরিমাপের সরকারি মালিকানাধীন খাস পুকুরে সাইনবোর্ড স্থাপনসহ পূর্ণ পুকুর সরকারি নিয়ন্ত্রণে নেয়া হয়েছে। এ অভিযানে অংশ নেন চান্দহর ইউপি ভূমি সহকারি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. শহিদুল ইসলাম, উপজেলা ভূমি অফিস সার্ভেয়ার মো. নাজমুল আলম ও পুলিশ প্রশাসন ।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মেহের নিগার সুলতানা বলেন সরকারি সম্পত্তি অনুমতি ব্যতিত ভোগদখল করার কোন সুযোগ নেই। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury