1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:৪০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, তবুও হাজার মেগাওয়াট ছাড়িয়ে লোডশেডিং জলবায়ু পরিবর্তনের আঘাতে ভুগছে বাংলাদেশ ৫ বছর ধরে নিজেকে জীবিত প্রমাণের প্রাণপণ চেষ্টায় বৃদ্ধ রুস্তম আলী চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আটক ২ বাসের ধাক্কায় চেয়ারম্যান প্রার্থী কর্মীর মৃত্যু মানিকগঞ্জে স্বেচ্ছাসেবী সংগঠন ক্লিন সিটির উদ্যোগেপরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম সিংগাইর ঘোনাপাড়া ঈদগাহ কবরস্থান কমিটিরি দুর্নীতিরপ্রতিবাদে মানববন্ধন, পুলিশের বাধায় পন্ডু মানিকগঞ্জে আয়েশা সিদ্দিকা মহিলা মাদ্রাসায়বান্ধবীদের সাথে খেলাধুলার সময় পা-পিছলে ছাদথেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু পাকিস্তানের উপ-প্রধানমন্ত্রী হলেন ইসহাক দার বিচার শুরুর বিষয়ে আদেশ আজ

মানিকগঞ্জ আওয়ামীলীগ নেতা গাজী কামরুল হুদা সেলিমের সাংগঠনিক পদের বহিস্কারদেশ প্রত্যাহার

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২১ জানুয়ারী, ২০২০
  • ১২৬২ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন:

চার বছর পর বহিস্কারাদেশ প্রত্যাহার হলো মানিকগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিমের। ২০ জানুয়ারী আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বহিঃস্কারাদেশ পত্রে স্বাক্ষর করেছেন। ফলে গাজী কামরুল হুদা সেলিম এখন থেকে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সকল কার্যক্রমে অংশ নিতে পারবেন।

দলীয় সূত্রে জানা গেছে গাজী কামরুল  হুদা সেলিম ২০০৩ সাল থেকে টানা ২০১৪ সাল পর্যন্ত দলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরে ত্রি-বার্ষিক সাধারণ সভায় নির্বাচনে গাজী কামরুল হুদা পরাজিত করে দলের সাধারণ সম্পাদক নির্বাচিত হন অ্যাডভোকেট আব্দুস সালাম। জেলা আওয়ামীলীগের কমিটিতে সদস্য পদেও  গাজী কামরুল হুদা সেলিমকে রাখা হয়নি। ২০১৫ সালে মানিকগঞ্জ পৌর নির্বাচনে গাজী কামরুল হুদা  মেয়র পদে স্বতন্ত্র নির্বাচন করে জয় লাভ করেন। আওয়ামীলীগের দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে প্রতিদ্ব›দ্বীতা করায় আওয়ামীলীগের গঠতন্ত্রের ৪৭ (ক) ধারা অনুয়ায়ী কারণ দর্শানোর নোটিশ দেন কেন্দ্রীয় আওয়ামীলীগ। ওই নোটিশের জবাব দেন গাজী কামরুল হুদা সেলিম।

বহিঃস্কারাদেশ প্রত্যাহারের চিঠিতে উল্লেখ্য করা হয়েছে,  গাজী কামরুল হুদা সেলিম দলের বিরোধী কর্মকান্ডের কথা স্বীকার করে আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার কাছে ক্ষমা প্রার্থনা করেছেন এবং ভবিষ্যতে সংগঠনের গঠনতন্ত্রম নীতি ও আদর্শ পরিপন্থী কোন কার্যলাপ করবে না বলে অঙ্গীকার করেছেন। নোটিশের জবাব আওয়ামীলীগের কার্যনির্বাহী সংসদের সভায় পর্যালোচনা হওয়ার পর গাজী কামরুল হুদা সেলিমকে দলীয় শৃংঙ্খলা ভঙ্গ না করার শর্তে ক্ষমা করা হয়।

এদিকে গাজী কামরুল হুদা সেলিমের বহিঃস্কারাদেশ প্রত্যাহার হওয়াতে জেলা আওয়ামীলীগের একাংশের নেতাকর্মীদের মধ্যে খুশির জোয়ার বইছে। তাদের প্রত্যাশা আগামী জেলা আওয়ামীলীগের  কাউন্সিলের গাজী কামরুল হুদা সেলিম একজন শক্তিশালি সাধারণ সম্পাদক প্রার্থী  হবেন।

এব্যাপারে জেলা  আওয়ামীলীগের সভাপতি গোলাম মহীউদ্দীন বলেন, কে পদ পাবে , কে পদ পাবেন না সেটা বড় কথা নয় । স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক স্বপন, সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয়, সংসদ সদস্য মমতাজ বেগমসহ আওয়ামীলীগের নীতি আদর্শ যারা বিশ^াস করেন তাদের সকলকে নিয়েই আগামীতে আওয়ামীলীগের কমিটি গঠন করা হবে। গাজী কামরুল হুদা সেলিম একজন দক্ষ সাংগঠনিক তার বহিঃস্কারাদেশ প্রত্যাহার করে নেওয়াতে দলের জন্য ভালো খবর। আগামীতে জেলা আওয়ামীলীগ  সাংগঠনিক ভাবে আরো শক্তিশালি হবে।

অপর দিকে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম জানান, গাজী কামরুল হুদা সেলিমকে বহিঃস্কার করা হয়েছিল দলীয় শৃঙ্খলা ভঙ্গে অভিযোগ । আবার দলের সিদ্ধান্ত অনুযায়ী তার বহিঃস্কারাদেশ প্রত্যাহার হয়েছে এটাই সাংগঠনিক প্রক্রিয়া। এটা আমাদের জন্য সুখবর।

বহিঃস্কারাদেশ প্রত্যাহার প্রসঙ্গে জেলা আওয়ামীলীগের  সাবেক সাধারণ সম্পাদক গাজী কামরুল হুদা সেলিম বলেন, দুর্দিনে দলের জন্য কাজ করেছি। দলীয় নেতাকর্মীরা আমাকে সাধারণ সম্পাদক বানিয়েছিলেন। পৌর নির্বাচনে জনগনের চাপে প্রার্থী হয়েছিলাম। এতে দলীয় প্রার্থীর পরাজয় ঘটে। দলের প্রতি আস্থা রেখে বহিঃস্কার হওয়ার পরও কাজ করে গেছি। দলের সিদ্ধান্তে চার বছর পর বহিঃস্কারাদেশ প্রত্যহার হওয়াতে এখন থেকে দলের সকল সাংগঠনিক কাজে অংশ নিতে পারবো। এখন দলকে সাংগঠনিক ভাবে শক্তিশালী করতে কাজ করতে কোন বাধা নেই ।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury