1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৩০ অপরাহ্ন

ডিএসই-‌সিএসই‌তে সূচক কম‌লেও লেনদেন বে‌ড়ে‌ছে

  • প্রকাশের সময় : সোমবার, ৫ অক্টোবর, ২০২০
  • ৪৪৬ বার দেখা হয়েছে

স্টফ রিপোর্টার:

সপ্তা‌হের দ্বিতীয় কার্য‌দিবস সোমবার (০৫ অক্টোবর) সূচ‌কের বড় পতনে শেষ হয়েছে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই ও সিএসই) লেনদেন। ত‌বে উভয় পুঁ‌জিবাজা‌রে সূচক কম‌লেও টাকার পরিমাণে লেনদেন বে‌ড়ে‌ছে। এ‌দিন বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিট দর ক‌মে‌ছে।

ডিএসই ও সিএসই সূ‌ত্রে এ তথ্য জানা গে‌ছে।

‌সোমবার প্রধান পুঁ‌জিবাজার ডিএসইর ডিএসইএক্স সূচক ৫১.৩২ পয়েন্ট ক‌মে ৪ হাজার ৯৪৬.৬৭ পয়েন্টে অবস্থান কর‌ছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১০.২৭ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ২২.২৪ পয়েন্ট কমে যথাক্রমে ১১১২.৭৭ ও ১৬৮৫.২৪ পয়েন্টে অবস্থান কর‌ছে।

এ‌দিন ডিএসইতে টাকার পরিমাণে ৯৬৫ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিন থেকে ৭৫ কোটি ৯৮ লাখ টাকা বেশি।

দিন শে‌ষে ডিএসইতে ৩৫৭টি ‌কোম্পা‌নির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর ম‌ধ্যে শেয়ার দর বে‌ড়ে‌ছে ৬৫টির, দর কমেছে ২৬৩টির এবং দর অপ‌রিবর্তিত র‌য়ে‌ছে ২৯টি।

অপর শেয়ারবাজার সিএসইর সিএএসপিআই সূচক ১৩৮.৪৪ পয়েন্ট কমে ১৪১৪৬.৮৩ পয়েন্টে অবস্থান কর‌ছে। এদিন সিএসইতে ২৮০টি কোম্পা‌নির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর ম‌ধ্যে শেয়ার দর বেড়েছে ৬২টির, দর কমেছে ১৯০টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৮টির। দর। ‌দিন শে‌ষে সিএসইতে ৩৬ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury