1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:৩৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
নিজেকে জীবিত প্রমাণের প্রাণপণ চেষ্টায় বৃদ্ধ রুস্তম আলী চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আটক ২ বাসের ধাক্কায় চেয়ারম্যান প্রার্থী কর্মীর মৃত্যু মানিকগঞ্জে স্বেচ্ছাসেবী সংগঠন ক্লিন সিটির উদ্যোগেপরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম সিংগাইর ঘোনাপাড়া ঈদগাহ কবরস্থান কমিটিরি দুর্নীতিরপ্রতিবাদে মানববন্ধন, পুলিশের বাধায় পন্ডু মানিকগঞ্জে আয়েশা সিদ্দিকা মহিলা মাদ্রাসায়বান্ধবীদের সাথে খেলাধুলার সময় পা-পিছলে ছাদথেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু পাকিস্তানের উপ-প্রধানমন্ত্রী হলেন ইসহাক দার বিচার শুরুর বিষয়ে আদেশ আজ বিয়ের দাবিতে ছাত্রলীগ নেতার বাড়িতে টিকটকার তরুণী আল্লুর পারিশ্রমিক ১৯৭ কোটি টাকা!

সুজি দিয়ে রসগোল্লা তৈরির রেসিপি

  • প্রকাশের সময় : সোমবার, ১২ অক্টোবর, ২০২০
  • ৫৫৬ বার দেখা হয়েছে

রসগোল্লা তৈরি হয় ছানা দিয়ে। কিন্তু ছানা না থাকলেও মজাদার রসগোল্লা তৈরি করা সম্ভব। স্বাদ হুবহু ছানার রসগোল্লার মতো হবে না। তবে এটিও খেতে সুস্বাদু। আর তা তৈরি করা যাবে সুজি দিয়েই। চলুন রেসিপি জেনে নেয়া যাক-

উপকরণ:
সুজি ১ কাপ
দুধ ২ কাপ
ঘি ২ টেবিল চামচ
চিনি ২ টেবিল চামচ।

সিরার জন্য:
চিনি ১ কাপ
পানি দেড় কাপ
এলাচ ৩টি।

প্রণালি:
মাঝারি আঁচে একটা প্যানে দুধ দিয়ে দিয়ে দিতে হবে। দুধ বলক উঠলে ঘি, চিনি, দিয়ে একটু নেড়ে সুজি দিয়ে দিতে হবে। সুজি দিয়ে মিশ্রণটি অনবরত নাড়তে হবে যতক্ষন না খামিরের মতো হয়। এরপর নামিয়ে নিতে হবে। মিশ্রণটি ঠান্ডা করে ভালো করে মথে নিতে হবে, হাতে ঘি নিয়ে গোল গোল করে মিষ্টির শেপ দিতে হবে।

আরেকটি পাত্রে চিনি, পানি ও এলাচ দিয়ে সিরা তৈরি করতে হবে। সিরায় বলক উঠলে মিষ্টিগুলো দিয়ে দিতে হবে। ৮-১০ মিনিট জ্বাল দিয়ে মিষ্টি নামিয়ে নিতে হবে। ৩০-৪০মিনিট সিরায় রেখে পরিবেশন করুন মজাদার সুজির রসগোল্লা।

 

/মহিদ

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury