1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

কারাবন্দি ফখরুলকে প্রতিষ্ঠাবার্ষিকীতে আমন্ত্রণ জানালো ডিএমপি

  • প্রকাশের সময় : সোমবার, ২৯ জানুয়ারী, ২০২৪
  • ৪১ বার দেখা হয়েছে

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপিকে আমন্ত্রণ জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। ডিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন) এ কে এম হাফিজ আক্তার সোমবার (২৯ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আগামী ১ ফেব্রুয়ারি রাজারবাগ পুলিশ লাইন্সে ডিএমপির ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ আমন্ত্রণ জানানো হয়।

জানা গেছে, কারাবন্দি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ হোসেন ও আইন বিষয়ক সম্পাদক কায়সার কামালকে এ আমন্ত্রণ জানানো হয়েছে।

দলের পক্ষে সোমবার দুপুরে ডিএমপির আমন্ত্রণপত্র বিএনপি সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু গ্রহণ করেন বলে জানা গেছে। দলটির স্থায়ী কমিটির সদস্যদের কাউকে আমন্ত্রণ না জানানোর কারণে ডিএমপির আমন্ত্রণপত্র নিয়ে বিএনপিতে অস্বস্তি তৈরি হয়েছে।

তবে এ বিষয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানিয়েছেন, ডিএমপির কোনও আমন্ত্রণপত্র তারা এখনও হাতে পাননি।

গতবছরের ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ শুরুর আগেই কাকরাইলে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এরপর পর্যায়ক্রমে বিজয়নগর পানির ট্যাংক ও শান্তিনগর এলাকায় সংঘর্ষ ছড়িয়ে পড়ে। একপর্যায়ে বেলা ৩টার দিকে বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। এই সংঘর্ষে পুলিশের এক সদস্য ও যুবদলের ওয়ার্ড পর্যায়ের এক নেতা নিহত হন। আহত হন পুলিশের ৪১ ও আনসারের ২৫ সদস্য। এছাড়া, কমপক্ষে ২০ জন সাংবাদিক আহত হন।

এই ঘটনার পর ২৯ অক্টোবর মির্জা ফখরুলকে গুলশানের নিজ বাসা থেকে আটক করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। এরপর তাকে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুরের মামলায় আদালতে হাজির করা হলে আদালত তার জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর থেকেই কারাগারে বন্দি রয়েছেন মির্জা ফখরুল।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury