1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জে স্বেচ্ছাসেবী সংগঠন ক্লিন সিটির উদ্যোগেপরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম সিংগাইর ঘোনাপাড়া ঈদগাহ কবরস্থান কমিটিরি দুর্নীতিরপ্রতিবাদে মানববন্ধন, পুলিশের বাধায় পন্ডু মানিকগঞ্জে আয়েশা সিদ্দিকা মহিলা মাদ্রাসায়বান্ধবীদের সাথে খেলাধুলার সময় পা-পিছলে ছাদথেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু পাকিস্তানের উপ-প্রধানমন্ত্রী হলেন ইসহাক দার বিচার শুরুর বিষয়ে আদেশ আজ বিয়ের দাবিতে ছাত্রলীগ নেতার বাড়িতে টিকটকার তরুণী আল্লুর পারিশ্রমিক ১৯৭ কোটি টাকা! দিনাজপুরে ভোট শেষে ২ প্রার্থীর সমর্থকদের উত্তেজনা, গুলিতে নিহত ১ বাবা-মায়ের নিয়মিত ঝগড়া থামাতে থানায় ৬ বছরের শিশু প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আজ দেশে ফিরছেন

কৃষককে অফিস থেকে বের করে দেওয়ার ঘটনায় তদন্ত কমিটি

  • প্রকাশের সময় : বুধবার, ৩ এপ্রিল, ২০২৪
  • ৫৩ বার দেখা হয়েছে

জেলা প্রতিনিধি,মানিকগঞ্জঃ

মানিকগঞ্জের শিবালয়ে কৃষককে অফিস থেকে বের করে দেওয়ার ঘটনায় দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।এই কমিটি আজ বুধবার(৩ এপ্রিল) দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করবেন।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক রবিআহ নূর আহমেদ।

তিনি জানান, মঙ্গলবার(২ এপ্রিল) কৃষক ফজলুর রহমানকে উপজেলা কৃষি অফিস থেকে বের করে দেওয়া ও তার সাথে কৃষি কর্মকর্তার খারাপ আচরণ করার বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে উর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আসে।

তাদের নির্দেশে জেলার অতিরিক্ত উপ-পরিচালক (উদ্ভীদ সংরক্ষণ) মোঃ শহিদুল আমীন এবং অতিরিক্ত উপ-পরিচালক (উদ্যান) মোঃ মামুন ইয়াকুবকে ঘটনা তদন্তের দায়িত্ব দেওয়া হয়।সকাল থেকেই তারা ঘটনাস্থলে  কাজ করছেন।

এদিকে কৃষক ফজলুর রহমানের ছেলে মজনু মিয়া জানান, সকালে উপজেলা কৃষি কর্মকর্তা রাজিয়া তরফদারসহ দুইজন অফিসার এসে তার বাবার সঙ্গে কথা বলেন। এসময় তারা ক্ষতিগ্রস্ত ধান খেত পরিদর্শন করেন। এরপর উথলীতে একটি ক্লিনিকে বসে তার বাবার বক্তব্য মোবাইল ফোনে ধারণ করেন তারা। এসময় একটি সাদা কাগজে স্বাক্ষর নেওয়ার চেষ্টা করলে তার বাবা এতে স্বাক্ষর দেননি।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আরও জানান, প্রতিবেদন পাওয়ার পর মন্ত্রনালয় ও অধিদপ্তরে পাঠানো হবে। উর্ধ্বতন কর্তৃপক্ষ যে সিদ্ধান্ত দিবেন সেই মোতাবেক পদক্ষেপ নেওয়া হবে।

প্রসঙ্গত, বোরো খেতে পোকার আক্রমণ হওয়ায় মঙ্গলবার(২ এপ্রিল) সকালে শিবালয় উপজেলার উথলী ইউনিয়নের গহেরপুর গ্রামের কৃষক ফজুলুর রহমান পরামর্শের জন্য এক গুচ্ছ ধান হাতে নিয়ে কৃষি অফিসে যান। এসময় তিনি ধান গুলো ছবি তুলার কথা বলেন এবং জেলার উপ-পরিচালকের ফোন নম্বর চান। একই সাথে উপসহকারী কৃষি কর্মকর্তারা মাঠে যান না বলে অভিযোগ তুলেন কৃষক ফজলুর।

এতে তেলে বেগুনে জ্বলে ওঠেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা সালাউদ্দিন সুজন। তার সাথে খারাপ আচরণ করে বলেন ‘ আমি কি আপনার কামলা দেই। আপনি কি দেশের প্রেসিডেন্ট হয়ে গেছেন। আপনি বললেই মাঠে যেতে হবে। যা পারেন করেন গা। আপনি বেরিয়ে যান। যদি বয়স্ক লোক না হতেন তাহলে আপনাকে দেখে দিতাম। এক পর্যায়ে তাকে অফিস থেকে বের করে দেওয়া হয়। ঘটনা জানার পর দুই সাংবাদিক ভুক্তভোগী কৃষককে সঙ্গে নিয়ে উপজেলা কৃষি কর্মকর্তা রাজিয়া তরফদারের কাছে গেলে তাদের সামনেই কৃষকের সাথে খারাপ আচরণ করেন তিনি। সাংবাদিকরা এর প্রতিবাদ করলে তাদের সাথেও অসৌজন্যমূলক আচরণ করেন কৃষি কর্মকর্তা রাজিয়া তরফদার ।

উপজেলা কৃষি কর্মকর্তা রাজিয়া তরফদার মানিকগঞ্জের দৌলতপুর উপজেলা সহকারি কমিশনার(ভূমি) এস এম ফয়েজ উদ্দীনের স্ত্রী।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury