1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৭:৪৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জে স্বেচ্ছাসেবী সংগঠন ক্লিন সিটির উদ্যোগেপরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম সিংগাইর ঘোনাপাড়া ঈদগাহ কবরস্থান কমিটিরি দুর্নীতিরপ্রতিবাদে মানববন্ধন, পুলিশের বাধায় পন্ডু মানিকগঞ্জে আয়েশা সিদ্দিকা মহিলা মাদ্রাসায়বান্ধবীদের সাথে খেলাধুলার সময় পা-পিছলে ছাদথেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু পাকিস্তানের উপ-প্রধানমন্ত্রী হলেন ইসহাক দার বিচার শুরুর বিষয়ে আদেশ আজ বিয়ের দাবিতে ছাত্রলীগ নেতার বাড়িতে টিকটকার তরুণী আল্লুর পারিশ্রমিক ১৯৭ কোটি টাকা! দিনাজপুরে ভোট শেষে ২ প্রার্থীর সমর্থকদের উত্তেজনা, গুলিতে নিহত ১ বাবা-মায়ের নিয়মিত ঝগড়া থামাতে থানায় ৬ বছরের শিশু প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আজ দেশে ফিরছেন

গলেতে হলো না কোনও অঘটন

  • প্রকাশের সময় : সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১
  • ৩৪০ বার দেখা হয়েছে

শেষ দিন দরকার ছিল আর ৩৬টি রান। গতকাল রোববার দ্রুত তিন উইকেট নিয়ে যে অঘটনের আভাস দিয়েছিল শ্রীলঙ্কা, তা পাত্তা পেলো না নতুন সকালে। আজ সোমবার মাত্র ৯.২ ওভারে আর কোনও উইকেট না হারিয়ে ৭৪ রানের লক্ষ্য ছুঁয়েছে।

শ্রীলঙ্কায় দুই ম্যাচের টেস্ট সিরিজ ৭ উইকেটে জিতে শুরু করেছে ইংল্যান্ড। এ নিয়ে দেশটিতে তারা টানা পাঁচ ম্যাচ জিতলো। ২০১২ সালের এপ্রিলে সিরিজের দ্বিতীয় ম্যাচে কলম্বোয় ৮ উইকেটে শুরু এই জয়ের ধারাবাহিকতা। দুই টেস্টের সিরিজে সমতা ফেরানো জয়ের পর পরের সফরে ২০১৮-১৯ মৌসুমে লঙ্কানদের ৩-০ তে হারায় ইংলিশরা।

এশিয়ায় এটি ছিল ইংল্যান্ডের ২৮তম টেস্ট জয়। মহাদেশটিতে এশিয়ার বাইরের কোনও দলের যৌথ সর্বাধিক জয়। অস্ট্রেলিয়াও ২৮টি টেস্ট জিতেছে এশিয়াতে। লঙ্কানদের হারিয়ে অ্যালিস্টার কুক ও অ্যান্ড্রু স্ট্রসকে ছুঁয়েছেন ২৪ টেস্ট জেতা অধিনায়ক জো রুট। ইংল্যান্ডের সর্বাধিক টেস্ট জয়ী অধিনায়ক হিসেবে তারা দ্বিতীয় স্থানে। আর দুটি ম্যাচ জিতলে মাইকেল ভনকে স্পর্শ করবেন রুট।

৩ উইকেটে ৩৮ রানে পঞ্চম দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। ১১ রানে অপরাজিত খেলতে নেমে জনি বেয়ারস্টো। ৭ রানে অপরাজিত ছিলেন ড্যান লরেন্স। ১৪ রানের মধ্যে তিন ব্যাটসম্যানকে হারানো ইংল্যান্ডকে তারা জয় এনে দেন ৬২ রানের অবিচ্ছিন্ন জুটিতে। বেয়ারস্টো ৩৫ আর লরেন্স ২১ রানে অপরাজিত ছিলেন।

ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছেন প্রথম ইনিংসে ২২৮ রান করা ইংলিশ অধিনায়ক রুট। আগামী ২২ জানুয়ারি গলেতে হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

 

/মহিদ

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury